২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ছাত্ররাজনীতি বন্ধ নয় যৌক্তিক সংস্কার চায় শিবির

-

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, নৈতিক মূল্যবোধের ভিত্তিতে একটি জাতি গঠন করতে হবে। আর এই ক্ষেত্রে বর্তমান সরকারকে বিশেষ ভূমিকা রাখতে হবে। পুলিশ, প্রশাসন, বিচার বিভাগসহ রাষ্ট্রের সব স্থানে দুর্নীতি আর স্বজনপ্রীতির মাধ্যমে দেশকে মেধাশূন্য করা হয়েছে। তিনি গতকাল শুক্রবার সকালে ছাত্রশিবির কুষ্টিয়া ইবি অঞ্চলের সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, হাসিনা সরকার ছাত্ররাজনীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে দেশকে মেধাশূন্য করেছে। দেশকে উন্নয়নের বদলে ১০০ বছর পিছিয়ে দেয়া হয়েছে। শিবির দেশের শিক্ষাঙ্গনে ছাত্ররাজনীতি বন্ধ নয়, ছাত্ররাজীতির যৌক্তিক সংস্কার চায়।

মঞ্জুরুল ইসলাম আরো বলেন, বিচার বহির্ভূত শত শত মানুষ ও শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে। গুম করা হয়েছে অসংখ্য মানুষকে, যার মধ্যে ইবির নিরীহ মেধাবী দুই শিক্ষার্থী রয়েছেন। তাদের কী দোষ ছিল? বুয়েটের মেধাবী শিক্ষার্থী কুষ্টিয়ার কৃতী সন্তান আবরার ফাহাদ, জগন্নাথের বিশ^নাথ সাহার কী দোষ ছিল? তাদের ধর্ষণে সেঞ্চুরী, সিলেট এমসি কলেজের স্বামীর কাছ থেকে ছিনিয়ে স্ত্রীকে ধর্ষণসহ কত ফিরিস্তি যা আমাদের শিক্ষাঙ্গনের কলঙ্কিত অধ্যায় ছিল। তিনি বলেন, বাংলাদেশ ছাত্রশিবির ১৭ বছর কঠিন বাস্তবতার মুখোমুখি হয়েছিল, জেল, জরিমানা আর নির্যাতন ছিল সীমাহীন। প্রকাশ্যে শিবিরের তৎপরতা বন্ধ ছিল এসব কিছুর পরেও ছাত্রশিবির একটি দিনের জন্যও তার কর্মকাণ্ডে বিরত থাকেনি। আপনাদের অবিচল বিশ্বাস ও আস্থার প্রমাণ আজ জাতি পেয়েছে। তিনি বলেন, শিবির নৈতিকভাবে সবচেয়ে মেধাবী ও ব্যক্তিত্বসম্পন্ন একটি সংগঠন। কুরআন ও হাদিসের জ্ঞানের সমন্বিত বাংলাদেশ ছাত্রশিবির। একটি আদর্শিক ছাত্র সংগঠন হিসেবে শিবির সারা বিশে^র নিকট মডেল হয়ে থাকতে চায়।

শিবিরের কুষ্টিয়া শহর সভাপতি হাফেজ সেলিম রেজার সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা জামায়াতের আমির অধ্যাপক আবুল হাশেম ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম মফিজুল ইসলাম। আরো বক্তব্য রাখেন শিবিরের কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মো: সুহাইল, কুষ্টিয়া জেলা সভাপতি ইমরান হোসেন, ইবি সেক্রেটারি আতিক ফয়সাল, ঝিনাইদহ শহর সভাপতি মেহেদী হাসান রাজু, ঝিনাইদহ জেলা সভাপতি মনিরুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা সভাপতি মহসিন কবির, মেহেরপুর জেলা সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। ইবি অঞ্চলের সাতটি জেলার ১৫ শ’ সাথী বৃহত্তর এই সামবেশে অংশ নেন।

 

 


আরো সংবাদ



premium cement