১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আগামীর রাজনীতি হবে তরুণ প্রজন্মের প্রত্যাশা ও আকাঙ্ক্ষার : আমীর খসরু

- ছবি : নয়া দিগন্ত

আগামীর রাজনীতি হবে তরুণ প্রজন্মের প্রত্যাশা ও আকাঙ্ক্ষার বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে দীঘিনালা উপজেলা ও ছোট মেরুং উচ্চ বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবক দলের আয়োজিত বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিকেলে জেলা সদরের মুক্ত মঞ্চে সম্প্রীতির সমাবেশ করে জেলা বিএনপি। সমাবেশ শেষে জেলা সদরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। তারেক রহমানের নির্দেশনায় জেলা সদর ও দীঘিনালা উপজেলার মোট ২ হাজার ৫০০ পরিবারের মাঝে এ উপহার সমগ্রী বিতরণ করা হয়।

তারেক রহমানের উদ্বৃতি দিয়ে আমীর খসরু বলেন, বাংলাদেশে কেউ দুই বারের বেশি প্রধানমন্ত্রী হতে পারবেন না। দুই বারের বেশি প্রধানমন্ত্রী হলে সে দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট হয়ে যায়।

তিনি বলেন, চাঁদাবাজ, মাস্তান, দখলবাজদের জায়গা বিএনপিতে হবে না।

তিনি আরো বলেন, বাংলাদেশে শতকারা ৬৫ ভাগের বয়স ৩৫-এর নিচে। তাদের মনের কথা, আকাঙ্ক্ষা, প্রত্যাশা বুঝতে হবে। রাজনীতি হবে জনগণের জন্য, জাতীর জন্য। দলের জন্য নয়।

দলটির এই শীর্ষ নেতা বলেন, অনেকেই বলেছিল হাসিনা চলে গেলে বিএনপি লাখ লাখ লোককে হত্যা করবে। বিএনপি সব দখল করে ফেলবে। কিন্তু কিছুই করেনি বিএনপির লোকজন। অথচ গত ১৬ বছরে বিএনপির শত শত লোক হত্যা, গুম, খুনের শিকার হয়েছেন। মিথ্যা মামলার শিকার হয়ে বাড়ি ঘরে থাকতে পারেননি। ব্যবসা-বাণিজ্য, চাকরি কেড়ে নেয়া হয়েছে। ১৫-১৬ বছর নির্যাতিত হওয়ার পরও বিএনপির নেতা-কর্মীরা সংযম দেখিয়েছে।

বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক, জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল