০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

চান্দিনায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চান্দিনায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার চান্দিনায় স্ত্রী মোছা: মলেকা বেগমকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছে কুমিল্লার আদালত।

রোববার (৩০ জুন) দুপুর ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান ওই রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো: জামাল হোসেন চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। সে পেশায় একজন রিকশাচালক ছিলেন।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি মো: জামাল হোসেন আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলা বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জের ধরে আসামি জামাল হোসেন তার স্ত্রী মোছা: মলেকা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে রশি দিয়ে ঘরের তীরের সাথে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। চান্দিনা থানা পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করেন।

ওই ঘটনায় নিহতের বড় ভাই কুমিল্লা দেবীদ্বার উপজেলার রাধানগর গ্রামের মরহুম রেনু মিয়ার ছেলে খোরশেদ আলম নিহতের স্বামী একই জেলার চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে মো: খোরশেদ আলমসহ সাতজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা দু-তিনজনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো: নূরুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি মো: জামাল হোসেনকে (৩০) ঘটনার তি দিন পর গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে সে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার বিষয়টির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং যুক্তিতর্ক শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় দোষী সাবস্ত করে তাকে মৃত্যু দণ্ডাদেশ প্রদান করেন আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষের বিজ্ঞ কৌশলী এপিপি অ্যাডভোকেট মো: নুরুল ইসলাম বলেন, আমরা আশাবাদী উচ্চ আদালত ওই রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।


আরো সংবাদ



premium cement
হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ কিশোর ইফাত শ্রীপুর থেকে হারিয়ে গেছে

সকল