০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

চান্দিনায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চান্দিনায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার চান্দিনায় স্ত্রী মোছা: মলেকা বেগমকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছে কুমিল্লার আদালত।

রোববার (৩০ জুন) দুপুর ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান ওই রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো: জামাল হোসেন চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। সে পেশায় একজন রিকশাচালক ছিলেন।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি মো: জামাল হোসেন আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলা বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জের ধরে আসামি জামাল হোসেন তার স্ত্রী মোছা: মলেকা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে রশি দিয়ে ঘরের তীরের সাথে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। চান্দিনা থানা পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করেন।

ওই ঘটনায় নিহতের বড় ভাই কুমিল্লা দেবীদ্বার উপজেলার রাধানগর গ্রামের মরহুম রেনু মিয়ার ছেলে খোরশেদ আলম নিহতের স্বামী একই জেলার চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে মো: খোরশেদ আলমসহ সাতজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা দু-তিনজনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো: নূরুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি মো: জামাল হোসেনকে (৩০) ঘটনার তি দিন পর গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে সে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার বিষয়টির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং যুক্তিতর্ক শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২ ধারায় দোষী সাবস্ত করে তাকে মৃত্যু দণ্ডাদেশ প্রদান করেন আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষের বিজ্ঞ কৌশলী এপিপি অ্যাডভোকেট মো: নুরুল ইসলাম বলেন, আমরা আশাবাদী উচ্চ আদালত ওই রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।


আরো সংবাদ



premium cement
সিলেটে ১৩০ বস্তা ভারতীয় চিনি জব্দ, গ্রেপ্তার ২ ভুটান যাওয়া পিছিয়েছে বাংলাদেশ দলের সিনিয়র কমান্ডার নিহত ‍: ইসরাইলে হিজবুল্লাহর ২ শতাধিক রকেট হামলা লড়াইটা রোনালদো-এমবাপ্পেরও সরকারি কর্মচারী (আচারণ) বিধিমালা সংশোধন করা হচ্ছে : মন্ত্রিপরিষদ সচিব কুমারখালীতে ২ ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসকে ৬০ হাজার টাকা জরিমানা, চেম্বার বন্ধ প্রাইভেট কার নিয়ন্ত্রণে হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৪ এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’

সকল