২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নবীনগরে আ’লীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা, চরম উত্তেজনা

নবীনগরে আ’লীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা, চরম উত্তেজনা - ছবি : নয়া দিগন্ত

দিনভর চরম উত্তেজনার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আওয়ামী লীগের একাংশের নেতৃত্বে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে আনন্দ মিছিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিমকে আহ্বায়ক করে গঠিত ৯ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখান করে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খানকে আহবায়ক করে ৩৩ সদস্য বিশিষ্ট পাল্টা কমিটি ঘোষনা করা হয়।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে পদ না পাওয়া আওয়ামী লীগের একাংশের নেতাদের আগমন উপলক্ষে নবীনগর সদরে মঙ্গলবার সকাল থেকেই চরম উত্তেজনা বিরাজ করছিলো।

সকালে উপজেলা আওয়ামী লীগ অফিসে ওই নেতাদের সভা করার কথা থাকলে অফিস তালাবদ্ধ থাকায় দলীয় নেতাকর্মীরা অফিসে প্রবেশ করতে না পেরে স্থানীয় ডাকবাংলোতে জমায়েত হতে চাইলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে জেলা ও উপজেলার নেতাদের নেতৃত্বে পৌর এলাকার মাঝিকাড়া ব্রিজ থেকে মিছিল নিয়ে ডাকবাংলোর সামনে দিয়ে শহরে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা প্রদান করেন।

পরে মিছিলকারীরা পুলিশি বাধা অতিক্রম করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে চাইলে পুলিশ পিছু হটে গেলে আওয়ামী লীগের নেতারা মিছিল নিয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ গেইটে গিয়ে মিছিল শেষে দোয়া ও মোনাজাত করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বিকেলে নবীনগর জেলা পরিষদ ডাকবাংলোতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নিয়াজ মোহাম্মদ খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল, জেলা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মিজানুর রহমান।

মত বিনিময় সভায় বক্তারা দলীয় অফিস তালাবদ্ধ করে রাখা ও পুলিশ দিয়ে মিছিলে বাধা দেয়ার ঘটনায় কড়া সমালোচনা ও নিন্দা জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিমকে আহ্বায়ক করে গঠিত হওয়া ৯ সদস্য বিশিষ্ট কমিটি অগঠনতান্ত্রিক ও সংগঠন পরিপন্থী দাবি করে ওই কমিটি প্রত্যাখান করেন এবং নিয়াজ মোহাম্মদ খানকে আহ্বায়ক করে ৩৩ সদস্য বিশিষ্ট পাল্টা সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করেন।

কমিটির সদস্যরা হলেন - অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল, ব্যারিস্টার জাকির আহাম্মদ, ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূঁইয়া, মো: সফিকুল ইসলাম, মো: মনিরুজ্জামান মনির, গোলাম শাহরিয়ার বাদল, কাজী ইয়াবের হাসান জামিল, ডা: মিজানুর রহমান, অ্যাডভোকেট জুলকারনাঈন, ভিপি আব্দুর রহমান, অ্যাডভোকেট মাহাবুবুর রহমান, আজাহার হোসেন জামাল, প্রবীর ভট্টাচার্য, নিয়াজুল হক কাজল, আবদুল খালেক বাবুল, মো: শফিকুর রহমান (জিএস), জাকির হোসেন সাদেক, ভিপি এনামুল হক, প্রণয় কুমার ভদ্র, মো: নাসির উদ্দিন, তোফাজ্জল হোসেন টেনু, কবীর আহমেদ হোসেন, আবুল বাসার, অ্যাডভোকেট হেলাল, বিপুল চন্দ্র, মো: মাশুকুর রহমান, মোস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট আশিষ, মো: মাহবুব রেজা, এসএম শওকত ওসমান, মিসেস শিউলী রহমান, মো: সফিকুল ইসলাম।


আরো সংবাদ



premium cement
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে জেল হাজতে প্রেরণ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট কুষ্টিয়ায় বিলের পানিতে ডুবে ফুফু-ভাতিজির মৃত্যু জ্বালাপোড়া আর যন্ত্রণায় এখনো কাতরান রেজাউল মুন্সি চীনের নতুন ৬টি স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ দ্রুত উইকেট হারানোর চাপ নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ সংঘর্ষ ও অগ্নিসংযোগে উত্তাল দীঘিনালা : নিহত ৩ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ সদর দফতর আজ বিকেল থেকে চলবে মেট্রোরেল, খুলছে কাজীপাড়া স্টেশনও

সকল