২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

আওয়ামী লীগ এই ভুখণ্ডে হত্যার রাজনীতি চালু করেছিল : আহসান উল্লাহ

আওয়ামী লীগ এই ভুখণ্ডে হত্যার রাজনীতি চালু করেছিল : আহসান উল্লাহ - নয়া দিগন্ত

আওয়ামী লীগের ইতিহাস কলঙ্কজনক মন্তব্য করে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য অধ্যাপক আহসান উল্লাহ বলেছেন, মাওলানা ভাসানীর প্রতিষ্ঠিত আওয়ামী মুসলিম লীগ নাম থেকে মুসলিম শব্দটি বাদ দিয়ে জবর দখলের মাধ্যমে শেখ মুজিব আওয়ামী লীগ নামে সন্ত্রাসী সংগঠন প্রতিষ্ঠা করেছিল। সোমবার বিকেলে খাগড়াছড়ির পৌর টাউন হলে ২৮ অক্টোবর আওয়ামীলীগ কর্তৃক নৃশংস হত্যাকাণ্ডের বিচারের দাবিতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, ১৯৫৪ সালে স্পিকার শাহেদ আলীকে সংসদে হত্যা করে এই ভুখণ্ডে শেখ মুজিব হত্যার রাজনীতি চালু করেছে।

২০০৬ সালের ২৮ অক্টোবর বায়তুল মোকাররমের উত্তর সড়কে জামায়াতের পূর্বনির্ধারিত শান্তিপূর্ণ সমাবেশে ফ্যাসিস্ট আওয়ামী সন্ত্রাসী বাহিনী লগি, বৈঠা, লাঠি দিয়ে সাপের মতো পিটিয়ে, পিস্তল ও বোমা হামলা চালিয়ে মানুষ মেরে লাশের উপর নৃত্য উল্লাস করার ঘটনা গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছিল উল্লেখ করে আহসান উল্লাহ বলেন, শুধু ২৮ আক্টোবর নয় বরং ২০২৪ এর বিপ্লবের হত্যাসহ গত ষোল বছরের দখলদারিত্ব, সন্ত্রাসবাদ, ব্যাংক লুটপাটসহ সকল অন্যায়ের বিচার করতে হবে।

আহসান উল্লাহ আরো বলেন, জামায়াতে ইসলামী একটি বৈষম্যহীন রাষ্ট্র গঠনে বদ্ধপরিকর। আমাদের রক্ত দেয়ার ইতিহাস আছে, জীবন দেয়ার ইতিহাস আছে, ফাঁসির কাষ্ঠে যাওয়ার ইতিহাস আছে। দেশের প্রয়োজনে আমরা জীবন দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

জামায়াতে ইসলামী খাগড়াছড়ি শাখার জেলা সেক্রেটারি মিনহাজুর রহমানের সঞ্চালনায় ও জেলা আমির অধ্যাপক সৈয়দ আব্দুল মেমেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সভাপতি আব্দুল মান্নান, জামায়াতের জেলা বায়তুলমাল সম্পাদক মো. ইউসুফসহ বিভিন্ন উপজেলার আমির, সভাপতি, সেক্রেটারি প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
ছাত্ররাজনীতি বন্ধ হওয়ায় রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা গাজায় এক বছরের যুদ্ধে ৪৩ হাজার ফিলিস্তিনি নিহত কিশোরগঞ্জ সেন্ট্রাল প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠিত ক্রসফায়ারের ৮ বছর পর র‍্যাবের সাবেক ডিজির বিরুদ্ধে মামলা নোয়াখালীতে অস্ত্র নিয়ে টিকটক, গ্রেফতার ৫ চন্দনাইশে স্ত্রীকে গলা কেটে হত্যার অভিযোগ ফেসবুক লাইভে এসে বিষপানে প্রাণ দিলেন সেই মেস পরিচালক মীম ‘জনগণের সামনে বিএনপির উন্মোচন করা উচিৎ কী কী সঙ্কট সৃষ্টি হতে পারে’ এবার প্রকাশ্যে এলেন ইবি ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারি জামায়াতের সাথে আইআরআই’র প্রতিনিধি দলের সাক্ষাৎ আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা

সকল