২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

শেখ হাসিনা জোর করে ক্ষমতায় ছিলেন, তাই ভয়ে পালিয়েছেন : ডা. জাহিদ

- ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নের নামে লুটপাটে ব্যস্ত ছিল, তাই গ্রাম-গঞ্জের রাস্তাঘাটের বেহাল দশা। তাদের সময়ে দেশের নয়, উন্নয়ন হয়েছে ব্যক্তির। তারা জনগণের ভোটাধিকার হরণ করে বারবার ক্ষমতায় বসেছে। ১৪, ১৮ ও ২০২৪ সালের নির্বাচনে কোনো ভোট হয়নি। ভোটের নামে জনগণের সাথে প্রহসন হয়েছে। মূলত হত্যা ও ভীতির মাধ্যমে তারা জনগণকে জিম্মি করে রেখেছিল। তাই ৫ আগস্ট জনরোষের ভয়ে তাদের নেত্রীসহ শীর্ষ নেতারা দেশ ছেড়ে পালিয়েছেন। আর কুমিল্লার এক দাম্ভিক নেতা যিনি নিজে এমপি আর মেয়ে ছিলেন মেয়র। ভোট চুরি করে নির্বাচিত হওয়ায় তারা লেজ গুটিয়ে পালিয়েছেন।

শনিবার (২৬ অক্টোবর) কুমিল্লার বুড়িচংয়ের পাঁচোরা বিদ্যানিকেতন মাধ্যমিক বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক চাষিদের মাঝে সহায়তা ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এগ্রিকালচারিস্ট'স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ কুমিল্লা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ্যাব কুমিল্লা চ্যাপ্টারের সভাপতি কৃষিবিদ মো: রফিকুল আলম।

অনুষ্ঠানে বন্যায় ক্ষতিগ্রস্ত পাঁচ শতাধিক প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন বীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়।

সাধারণ সম্পাদক কৃষিবিদ প্রফেসর খন্দকার বোরহান উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, এ্যাব কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন, বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলার আহ্বায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন।

প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম। বিশেষ বক্তা ছিলেন এ্যাবের কেন্দ্রীয় সদস্য সচিব কৃষিবিদ ড. জিকে এম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীম উদ্দিন, এ্যাব কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষিবিদ মো: লিয়াকত আলী, বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি এ টি এম মিজানুর রহমান, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ কুমিল্লা জেলার আহ্বায়ক ডা. মো: নজরুল ইসলাম শাহীনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে কীটনাশক পানে যুবকের মৃত্যু প্রশাসনে ফ্যাসিবাদের দোসরদের বিচারের আওতায় আনতে হবে : হামিদুর রহমান নিষিদ্ধ হওয়ায় ছাত্রলীগের রাজনীতি করার অধিকার নেই : আইজিপি শ্রীপুর প্রেসক্লাবের কমিটি গঠন তিন ইস্যুতে বিএনপির সাথে আলোচনা সমন্বয়কদের কুমিল্লার বিজিবির অভিযানে যুবক আটক সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাওলানা ইসমাইল, মহাসচিব মাওলানা হারুন জীবপ্রযুক্তিতে বৈষম্য ও এনআইবি’র ডিজি নিয়োগে জটিলতার প্রতিবাদ উদ্বোধনী দিনে সন্তোষজনক সাড়া পায়নি ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’ ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’ রাষ্ট্রপতিকে যে কারণে সরানোর বিপক্ষে রিজভী দেশের মানুষ আর লগি-বৈঠার তাণ্ডব দেখতে চায় না : আব্দুল জব্বার

সকল