২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের মৃত্যুবার্ষিকীতে মানুষের ঢল

সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের মৃত্যুবার্ষিকীতে মানুষের ঢল - ছবি : নয়া দিগন্ত

সাবেক মন্ত্রীপরিষদ সচিব, বিএনপি স্থায়ী কমিটির সদস্য, (কুমিল্লা-২, হোমনা-মেঘনা ও পূর্বের হোমনা-তিতাস) আসনের পাঁচবারের সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এম কে আনোয়ারের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচিতে বিভিন্ন দল ও মানুষের ঢল নামে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এ উপলক্ষে উপজেলা সদরে তার নিজ বাড়িতে বড় ছেলে মাহমুদ আনোয়ার কাইজারের উদ্যোগে পরিবারের পক্ষ থেকে কোরআন খতম, দোয়া মাহফিল, আলোচনা সভা ও হোমনা এবং মেঘনা উপজেলার বিভিন্ন মাদরাসার প্রতিটিতে পাঁচ হাজার টাকা করে ১০ লাখ টাকা অনুদান দেয়া হয়।

এর আগে পরিবার, উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাসহ সর্বস্তরের মানুষ এমকে আনোয়ারের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

মাহমুদ আনোয়ার কাইজারের সভাপতিত্বে এম কে আনোয়ারের কর্ম ও জীবনাদর্শ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপি কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো: সেলিম ভূঁইয়া, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এপিএস ইঞ্জিনিয়ার আবদুল মতিন খান, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান সরকার, সদস্য সচিব তারেক মুন্সি, উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: জহিরুল হক, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মো: আজিজুর রহমান মোল্লা ও সদস্য সচিব মো: মহিউদ্দিনসহ হাজারো মানুষ উপস্থিত ছিলেন।

পরে উপজেলা জামায়াতে ইসলামীর সভাপতি মাওলানা সাইদুর রহমানের পরিচালনায় এম কে আনোয়ার ও তার সহধর্মিণী মাহমুদা আনোয়ারের রূহের মাগফেরাত কামনা ও ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের স্মরণে মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৪ অক্টোবর ৮৪ বছর বয়সে এম কে আনোয়ার মৃত্যুবরণ করেন। তিনি ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনা উপজেলার ওপারচর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৩ সালে সিএসপি কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। কুমিল্লার হোমনা-মেঘনা ও হোমনা-তিতাস আসন থেকে তিনি পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এম কে আনোয়ার বিএনপি সরকারের নৌ পরিবহন, বাণিজ্য, শিল্প, বিজ্ঞান ও প্রযুক্তি এবং কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এম কে আনোয়ার ও মাহমুদা আনোয়ার দম্পতির দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।


আরো সংবাদ



premium cement