২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

খাগড়াছড়িতে এক ভারতীয় নাগরিকসহ আটক ২

- ছবি : নয়া দিগন্ত

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার পুরাতন ধর্মরামবাড়ী সীমান্ত এলাকা থেকে রনি দাস (৩২) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

এ সময় রনি দাসের সহযোগী হিসেবে উপজেলার বেলছড়ি ইউনিয়নের ছনখোলা পাড়ার মো: সাইফুল ইসলাম (২৪) নামে আরো এক যুবককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিজিবি-৪০ খেদাছড়া ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আফিক হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক রনি দাস (৩২) ভারতের ত্রিপুরা রাজ্যের দক্ষিণ রাজনগর বেলুনিয়া গ্রামের ললিত দাসের ছেলে বলে জানা গেছে।

বিজিবি সূত্র জানায়, বুধবার বিকেল ২টার দিকে বিজিবি গুইমারা সেক্টরের বিজিবির-৪০ শফিটিলা বিওপির নায়েব সুবেদার মো: মোশাররফ হোসেনের নেতৃত্বে পরিচালিত অভিযানে শফিটিলা সীমান্ত পিলার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়।

আটক রনি দাসের মোবাইলে সংরক্ষিত ছবি পর্যালোচনা করে তার ছবিসহ ভারতীয় ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের পার্মানেন্ট একাউন্ট নম্বর কার্ডের (৫৬৮৯) ছবি পাওয়া যায়। এছাড়া তার কাছ থেকে দু’টি মোবাইলসহ বাংলাদেশী নগদ চার হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক তদন্তে জানা গেছে, রনি দাস অবৈধভাবে ভারতে প্রত্যাবর্তনের জন্য সীমান্ত এলাকায় অবস্থান করছিল। এ সময় রনি দাসের সহযোগী সাইফুল ইসলামকে একটি প্লাটিনা ১০০ সিসি মোটরসাইকেল, দু’টি মোবাইল এবং নগদ সাত হাজার ৮২০ টাকাসহ আটক করা হয়।

বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আফিক হাসান বলেন, ‘আটক হওয়া ব্যক্তিদের রাতে মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। সীমান্ত এলাকায় যেকোনো ধরনের অবৈধ কাজ ও অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি সদস্যরা প্রস্তুত থাকবে বলেও জানান তিনি।’


আরো সংবাদ



premium cement