২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

ফেনীতে হত্যা মামলায় সাবেক এমপি রহিমের ৫ দিনের রিমান্ড

ফেনীতে হত্যা মামলায় সাবেক এমপি রহিমের ৫ দিনের রিমান্ড - ছবি : নয়া দিগন্ত

ফেনী শহরে ছাত্র-জনতার আন্দোলনে টমটমচালক জাফর আহাম্মদ হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাজী রহিম উল্লাহর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসাদ বেগম এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, অধিকতর তদন্তের জন্য মামলার তদন্ত কর্মকর্তা ও ফেনী মডেল থানার এসআই নাজমুল হাসান তানিম আদালতে হাজী রহিম উল্লাহকে জিজ্ঞাসাবদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। হাজী রহিম উল্লাহর পক্ষে আইনজীবী গিয়াস উদ্দিন জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বৃহস্পতিবার তাদের ফেনী মডেল থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

বাদীপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, টমটমচালক জাফর হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ, সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর পিএস মানিকসহ চার আসামির প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত ১২ অক্টোবর হাজী রহিম উল্লাহকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

উল্লেখ্য, গত ৩ আগস্ট শহরের ট্রাংক রোডে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে টমটমচালক সদর উপজেলার শর্শদি ইউনিয়নের ফতেহপুর এলাকার ওবায়দুল হকের বড় ছেলে জাফর আহাম্মদকে হত্যা করা হয়। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর স্ত্রী আছিয়া বেগম হত্যা মামলা দায়ের করেন। মামলায় সদ্য পতন হওয়া সরকারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সাড়ে তিন শতাধিক নেতাকর্মী আসামি রয়েছে। গত ১৭ সেপ্টেম্বর জাফরের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement