২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে ২ মিয়ানমার নাগরিক আটক

২ মিয়ানমার নাগরিক আটক - ছবি : নয়া দিগন্ত

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী তুমব্রুর পশ্চিম কুল কবরস্থান এলাকা দিয়ে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশকালে দু’জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক হওয়া এ দু’জন হলেন মিয়ানমারের মংডু জেলার মেদাইকা থানার বলিবাজারের বাসিন্দা কাঞ্জন দাশের ছেলে নিঞ্জন দাশ (৪১) ও শিপক দাশ (২৭)।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকীর নেতৃত্বে বিওপির বিশেষ টহল দল এ অভিযান পরিচালনা করে।

৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী বলেন, ‘সীমান্ত অতিক্রম করে দু’জন মিয়ানমার নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়। পরে প্রক্রিয়া সম্পন্ন করে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের বাইশফাঁড়ি বিওপি-এর দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৩৭-সংলগ্ন আমবাগান নামক স্থান দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পুশব্যাক করা হয়।’

তিনি জানান, ‘বিজিবির অধীনস্থ সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান প্রতিরোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।’


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে ৩ দিন ধরে নিখোঁজ স্কুলশিক্ষার্থী বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের জন্য কর্ণিয়াল টিস্যু পরিবহন করল বিমান সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য, ১০ জনের কারাদণ্ড রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে টাঙ্গাইলে মশাল মিছিল গণহত্যার দায়ে আ’লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতে ইসলামের বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করল আফগানিস্তান নোয়াখালীতে বৈষম্যবিরোধী শিক্ষার্থী-আইনজীবীদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ রংপুরে সিন্ডিকেট ভেঙে ব্যবসা পরিচালনার ঘোষণা ব্যবসায়ীদের বিদেশে বসে সরকার, কী করা দরকার দ্বিতীয় ইনিংসে ৪০০ রানের লক্ষ্য বাংলাদেশের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

সকল