২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

চট্টগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত চাষিরা পেল ৯৮৯০ কেজি মাছের পোনা

চট্টগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত চাষিরা পেল ৯৮৯০ কেজি মাছের পোনা - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামে আগস্টের ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত ২০৯৬ জন মাছ চাষিকে ৯৮৯০ কেজি বিভিন্ন জাতের মাছের পোনা দেয়া হয়েছে। সোমবার বিকেলে এসব পোনা দেয়া হয়।

মাছের পোনা বিতরণের বিষয়টি নয়া দিগন্তকে নিশ্চিত করেছেন জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ।

তিনি জানান, চলতি বছরের আগস্টের একটানা ভারী বর্ষণ ও বন্যায় চট্টগ্রামের ১৫ উপজেলার মাছ চাষিরা ক্ষতিগ্রস্ত হয়। তারা যাতে কিছুটা হলেও ক্ষতি কাটিয়ে উঠতে পারে সেজন্য তাদের মাঝে সরকারিভাবে বিনামূল্যে এসব পোনা বিতরণ করা হয়েছে।

এর আগে বন্যায় ক্ষয়ক্ষতির প্রণোদনা হিসেবে চট্টগ্রামের বাঁশখালী, হাটহাজারী, সন্দীপ, সাতকানিয়া ও আনোয়ারা উপজেলায় ৯১০ জন মাছ চাষির মাঝে ৬ লাখ টাকার ১ হাজার ৪৪১ কেজি বিভিন্ন জাতের মাছের পোনা বিতরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ।


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল