১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

নোয়াখালীর শহীদ রায়হান এইচএসসি পাশ করায় পরিবারে শোক

নোয়াখালীর শহীদ রায়হান এইচএসসি পাশ করায় পরিবারে শোক - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোললে শহীদ হওয়া নোয়াখালীর রায়হান এইচএসসি পাশ করার খবর বাড়িতে পৌঁছলে তার পরিবারে গভীর শোক নেমে এলো।

মঙ্গলবার (১৫ অক্টোবর) গণঅভ্যুত্থানে স্বৈরাচারের পতনের আন্দোলনে নোয়াখালীর শহীদ রায়হান কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করলে এ অবস্থার সৃষ্টি হয়। তার পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

রায়হান নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পূর্ব দুর্গানগর গ্রামের আমজাদ হাজী বাড়ির মো: মোজাম্মেল হোসেন ও আমেনা বেগম দম্পতির একমাত্র ছেলে। সে রাজধানীর গুলশান কমার্স কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

স্থানীয়রা জানায়, গত ৫ আগস্ট রাজধানী ঢাকার বাড্ডা এলাকায় মিছিলে যোগদান করলে পুলিশের গুলিতে রায়হান মারা যায়। তার বাবা মো: মোজাম্মেল হোসেন বাড্ডায় একটা বাড়িতে কেয়ারটেকারের চাকরি করতেন। রায়হান পাশেই একটা মেসে থাকতেন।

রায়হানের বোন উর্মি আক্তার বলেন, আমার ভাই মেধাবী ছাত্র ছিল। তার আচার-আচরণও ভালো ছিল। তার জন্য আমার বাবা-মা সবসময় কান্না করেন। আজ পরীক্ষার ফলাফলের খবর শুনে বাবা-মা আরো বেশি কান্না করছেন। আমার ভাই বেঁচে থাকলে আজ অনেক খুশি হতেন।

গুলশান কমার্স কলেজের অধ্যক্ষ এম এ কালাম বলেন, আমাদের কলেজ থেকে এ বছর শহীদ রায়হানসহ ৩৯৪ জন বাণিজ্য বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তারমধ্যে ৩৮১ জন পাশ করেছে।


আরো সংবাদ



premium cement
ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা রাখতে হবে : সিরাত মাহফিলে বক্তারা হাথুরুসিংহেকে নিয়ে কেন এত বিতর্ক? কার্বন ডাই-অক্সাইড থেকে পচনশীল প্লাস্টিক তৈরি করছে ফিনিশ কোম্পানি কট্টর আওয়ামী বিরোধী থেকে যেভাবে হাসিনার ঘনিষ্ঠ অনুসারী হলেন মতিয়া অবৈধ অনুপ্রবেশ করে ইলিশ শিকার, ২ ভারতীয় ট্রলারসহ ৩১ জেলে আটক ফ্যাসিবাদ গণতন্ত্র শব্দটিকে গুম করেছে : সলিমুল্লাহ খান বিয়ানীবাজার সীমান্ত থেকে যুবলীগ নেতা আটক সিআইডি প্রধান হলেন মতিউর রহমান শেখ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা

সকল