১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

মিরসরাইয়ে সাবেক গণপূর্তমন্ত্রী মোশাররফসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

মিরসরাইয়ে সাবেক গণপূর্তমন্ত্রী মোশাররফসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে আট বছর পর বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর করার অভিযোগে সাবেক গণপূর্তমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ ৯০ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) মিরসরাই থানায় চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক এস এম হারুন বাদি হয়ে এ মামলা করেন।

মামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান আসামি করা হয়েছে।

এছাড়া মামলার অন্য আসামিরা হলেন সাবেক এমপি মাহবুব রহমান রুহেল, উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, গিয়াস উদ্দিন, এনায়েত হোসেন নয়ন, মিরসরাই পৌরসভার সাবেক মেয়র গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম খোকন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়াসহ ১৬ ইউনিয়নের চেয়ারম্যান, মিরসরাই পৌরসভার সকল কাউন্সিলরকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর মিরসরাই পৌর ভবনের পাশে অবস্থিত বিএনপির দলীয় কার্যালয় সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সাবেক এমপি মাহবুব রহমান রুহেলের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ৮০ থেকে ১০০ জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে ভাঙচুর করে। বুলডোজার দিয়ে ভবন গুটিয়ে কার্যালয়ে থাকা টিভি, আসবাবপত্র ভাঙচুর করে ৬০ লাখ টাকার ক্ষতি করে। এ সময় বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। ওই সময় এ ঘটনায় থানায় মামলা করতে গেলে স্বৈরাচার সরকারের অনুসারীদের ভয়ে পুলিশ মামলা নেয়নি। উল্টা উপজেলার ১৬ ইউনিয়ন ও দু’পৌরসভার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জানান, ‘বিএনপির কার্যালয় ভাঙচুরের অভিযোগে ৯০ জনের নাম উল্লেখ করে হারুন নামে একজন মামলা করেছেন। এ মামলায় এজাহারনামীয় শহীদ খান নামে একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’


আরো সংবাদ



premium cement