১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে

১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে - সংগৃহীত

কক্সবাজারের কুতুবদিয়া পয়েন্টে এলপিজি বহনকারী লাইটারেজ জাহাজের ভয়াবহ আগুন প্রায় ১২ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। এর আগে, ওই জাহাজে থাকা ৩২ জনকে জীবিত উদ্ধার করে কোস্টগার্ড ও নৌবাহিনীর উদ্ধারকারী দল।

কোস্টগার্ডের গণমাধ্যম কর্মকর্তা লেফট্যান্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

এর আগে, শনিবার রাত পৌনে ১টার দিকে এলপিজি বহনকারী জাহাজ ‘সুফিয়া’ কুতুবদিয়া উপকূলের পশ্চিমে বঙ্গোপসাগরে নোঙর করেছিল। হঠাৎ মধ্যরাতে জাহাজটিতে আগুন লেগে যায়।

কুতুবদিয়ার উপজেলা প্রশাসন ও স্থানীয়দের মাধ্যমে খবর পাওয়ার পর ঘটনাস্থলে পৌঁছে নৌবাহিনী ও কোস্টগার্ডের কয়েকটি জাহাজ উদ্ধারকাজ শুরু করে।

আগুন লাগার পর প্রথমে নাবিকরা দুর্ঘটনাকবলিত জাহাজটি থেকে সাগরে লাফ দেয়। পরে নাবিকদের উদ্ধার করা হয় বলে জানা গেছে।

তবে জাহাজটি কোন দেশ থেকে আসছিল এবং তাতে কী পরিমাণ এলপিজি ছিল তা এখনো জানা যায়নি।

এছাড়া জাহাজটিতে কতজন ক্রু ছিলেন তাও নিশ্চিত করে বলতে পারেনি নৌবাহিনী ও কোস্ট গার্ড।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ভারতে পূজামণ্ডপে চারজনকে গুলি সংস্কার করে যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন দিতে হবে : মুজিবুর রহমান জামালপুরে স্ত্রীকে ফিরে পেতে এক সৌদী প্রবাসীর আকুতি ভারত থেকে আমদানি হলেও দেশীয় বাজারে ডিমের দাম কমছে না ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা হঠাৎ সালমান খানের বাড়ির নিরাপত্তা জোরদার কোমল পানির বোতলে মদ ঢুকিয়ে সেনা সদস্যকে খাওয়ানোর চেষ্টা, আটক ২ কক্সবাজারে স্কুলশিক্ষককে হত্যা, যুবলীগ নেতা গরু জাহাঙ্গীর গ্রেফতার ‘সাগর-রুনি হত্যা মামলায় সেনসিটিভ ব্যক্তি জড়িত রয়েছেন’ দল থেকে বাদ পড়তে পারেন বাবর আজম! শত বছরের পুরনো জুতার সন্ধান! বদলে যেতে পারে এভারেস্ট বিজয়ের ইতিহাস

সকল