১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

গুলি করে জেলে হত্যায় মিয়ানমারের কাছে বাংলাদেশের চিঠি

গুলি করে জেলে হত্যায় মিয়ানমারের কাছে বাংলাদেশের চিঠি - সংগৃহীত

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশী জেলে হত্যায় মিয়ানমার সরকারের কাছে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সরকার।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মিয়ানমার দূতাবাসে পাঠানো চিঠিতে গত ৯ অক্টোবর কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহ পরীর দ্বীপের কনা পাড়া গ্রামের বাসিন্দা উসমানকে মিয়ানমার নৌ বাহিনী কর্তৃক হত্যার ঘটনারা প্রতিবাদ এবং গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

উসমানসহ প্রায় ৫৮ জন বাংলাদেশী জেলে এবং ছয়টি মাছ ধরার নৌকা অপহরণ করে নিয়ে যায় মিয়ানমার নৌবাহিনী। জেলেরা টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের কাছে মাছ ধরছিলেন। পরে বাংলাদেশ কোস্টগার্ড এবং মিয়ানমার নৌবাহিনীর মধ্যে যোগাযোগের পর নৌকা ও জেলেদের দুই ধাপে ছেড়ে দেয়া হয়।

এ ধরনের অযাচিত কর্মকাণ্ডের আর যেন পুনরাবৃত্তি না ঘটে, সে জন্য বাংলাদেশ সরকার মিয়ানমারকে অবিলম্বে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে। বাংলাদেশের পানিসীমার অখণ্ডতার প্রতি যথাযথ সম্মান এবং ভবিষ্যতে যে কোনো ধরনের উসকানিমুলক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে মিয়ানমারকে অনুরোধ জানানো হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আমিরাতে মাঙ্কিপক্সে মারা যাওয়া চৌদ্দগ্রামের প্রবাসীর দাফন সম্পন্ন লজ্জার ইতিহাস গড়ে পাকিস্তানের হার জোরপূর্বক হিজাববিহীন তোলা ছবি ওয়েবসাইটে প্রকাশ, মার্কিন নারীর মামলা হারিকেন মিল্টনের আঘাতে ফ্লোরিডায় মৃত্যু বেড়ে ১৬ চট্টগ্রামে পূজামণ্ডপে ইসলামী গানের ঘটনায় আটক ২ : পুলিশ মানিকগঞ্জে গনঅভ্যুত্থান পরবর্তী বাংলাদেশ বিনির্মাণে মতবিনিময় সভা আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে বৃষ্টিপাত হতে পারে : আবহাওয়া অধিদফতর বাংলাদেশের সংস্কার উদ্যোগে দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত জাতিসঙ্ঘের মিয়ানমারের নৌবাহিনীর হাতে বাংলাদেশী জেলে হত্যার প্রতিবাদ ঢাকার কাঁচা মরিচের কেজি ৫০০ টাকা, সবজির দাম ঘোড়ার মতো লাফিয়ে বাড়ছে প্রশাসন-মিডিয়া হাউজে খবরদারি করা ব্যক্তিরা বিএনপি না : রিজভী

সকল