১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

গুলি করে জেলে হত্যায় মিয়ানমারের কাছে বাংলাদেশের চিঠি

গুলি করে জেলে হত্যায় মিয়ানমারের কাছে বাংলাদেশের চিঠি - সংগৃহীত

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশী জেলে হত্যায় মিয়ানমার সরকারের কাছে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সরকার।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মিয়ানমার দূতাবাসে পাঠানো চিঠিতে গত ৯ অক্টোবর কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহ পরীর দ্বীপের কনা পাড়া গ্রামের বাসিন্দা উসমানকে মিয়ানমার নৌ বাহিনী কর্তৃক হত্যার ঘটনারা প্রতিবাদ এবং গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

উসমানসহ প্রায় ৫৮ জন বাংলাদেশী জেলে এবং ছয়টি মাছ ধরার নৌকা অপহরণ করে নিয়ে যায় মিয়ানমার নৌবাহিনী। জেলেরা টেকনাফ উপজেলার সেন্টমার্টিন ইউনিয়নের কাছে মাছ ধরছিলেন। পরে বাংলাদেশ কোস্টগার্ড এবং মিয়ানমার নৌবাহিনীর মধ্যে যোগাযোগের পর নৌকা ও জেলেদের দুই ধাপে ছেড়ে দেয়া হয়।

এ ধরনের অযাচিত কর্মকাণ্ডের আর যেন পুনরাবৃত্তি না ঘটে, সে জন্য বাংলাদেশ সরকার মিয়ানমারকে অবিলম্বে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে। বাংলাদেশের পানিসীমার অখণ্ডতার প্রতি যথাযথ সম্মান এবং ভবিষ্যতে যে কোনো ধরনের উসকানিমুলক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে মিয়ানমারকে অনুরোধ জানানো হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আন্দোলন দমাতে ৭.৬২ মিলিমিটার রাইফেল ব্যবহার নিয়ে জয়ের দাবি মিথ্যা টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা সাভারে নানা আয়োজনে বিশ্ব ডিম দিবস পালিত আত্রাইয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু যুক্তরাষ্ট্রে গাড়িচাপায় সিলেটের বাবা-ছেলে নিহত শ্রমিকের স্বার্থ নিশ্চিত করতে ইসলামী শ্রমনীতির বিকল্প নেই : শামসুল ইসলাম সিংড়ায় হিন্দু সম্প্রদায়ের মাঝে বিএনপির অর্থ সহায়তা ছয় ট্রলারসহ ৫৮ বাংলাদেশী জেলেকে ছেড়ে দিলো মিয়ানমার ‘গুন্ডামি আর মাস্তানির মাধ্যমে কোনো রাজনৈতিক দলের জনপ্রিয়তা অর্জিত হয় না’ গাজাকে ‘মানবতার লজ্জা’ বলেছেন এরদোগান নেলসন ম্যান্ডেলার নাতির উপর যুক্তরাজ্যের ভিসা নিষেধাজ্ঞা

সকল