১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

ফেনীতে খালেদা জিয়াকে হত্যাচেষ্টার মামলা, আসামি নাসিমসহ ৪ শতাধিক

ফেনীতে খালেদা জিয়াকে হত্যাচেষ্টার মামলা, আসামি নাসিমসহ ৪ শতাধিক - ফাইল ছবি

ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা ও হত্যাচেষ্টার মামলায় ফেনী-১ আসনের সাবেক এমপি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমসহ আওয়ামী লীগের চার শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) রাতে ছাগলনাইয়া থানায় উপজেলা বিএনপির সাবেক অর্থ-সম্পাদক সুলতান মোহাম্মদ সিকান্দার ভূট্টো এ মামলা করেন।

জানা গেছে, এ মামলায় ২৫১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় অন্য আসামিরা হলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু, ফেনী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, পরশুরাম উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পরশুরাম পৌরসভার সাবেক মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, ফুলগাজী উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান হারুন মজুমদার ও আবদুল আলিম, ছাগলনাইয়া পৌরসভার সাবেক মেয়র এম মোস্তফা ও ছাগলনাইয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

মোহাম্মদ সিকান্দার ভূট্টো বলেন, ‘২০১৭ সালের ২৮ অক্টোবর রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ফেনীর ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জ বাজারে পৌঁছালে আওয়ামী লীগের সন্ত্রাসীরা ককটেল বিস্ফোরণ ও গুলি করে খালেদা জিয়াকে হত্যার উদ্দেশে হামলা চালায়।’

তিনি বলেন, ‘এ সময় ২৫ থেকে ৩০টি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেকে গুরুতর আহত হন। এ ঘটনায় এক কোটি পাঁচ লাখ টাকার ক্ষতি হয়। গাড়িবহর চলে যাওয়ার পর আওয়ামী লীগের সন্ত্রাসীরা স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা চালিয়ে তারা ব্যাপক ভাঙচুর করে চাঁদা আদায় করে।’

তিনি বলেন, ‘বিগত সরকারের সময় মামলা করা সম্ভব হয়নি। এখন দেশে গণতান্ত্রিক পরিস্থিতি ফিরে আসায় মামলা করছি।’

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নজরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement