০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

শাহপরীর দ্বীপ থেকে ৮ কেজি তিমি মাছের বমিসহ পাচারকারী আটক

শাহপরীর দ্বীপ থেকে ৮ কেজি তিমি মাছের বমিসহ পাচারকারী আটক - প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে আট কেজি ৩৯৮ গ্রাম অ্যাম্বারগ্রিস (তিমি মাছের বমি) উদ্ধার করেছে বিজিবি। এ সময় একজন পাচারকারীকে আটক করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: মহিউদ্দিন আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

আটক শামসুল আলম (৩৫) সেন্টমার্টিন দ্বীপের মীর আহমদের ছেলে।

বিজ্ঞপ্তিতে মহিউদ্দীন আহমেদ জানান, শাহপরী দ্বীপের বাজারপাড়া এলাকা দিয়ে চোরাচালানী মালামাল পাচার হতে পারে এমন সংবাদে গত রাতে বিজিবির একটি টহল টিম ওই এলাকায় অবস্থান নেয়। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে তল্লাশি করে তার হাতে থাকা প্লাস্টিকের ব্যাগের ভেতর একটি বালতি থেকে বিক্রয় নিষিদ্ধ আট কেজি ৩৯৮ গ্রাম অ্যাম্বারগ্রিস (তিমি মাছের বমি) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২০ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকা।

পরে বিজিবি কর্তৃপক্ষ বাংলাদেশ সমুদ্র গবেষণা ইন্সটিটিউটের ল্যাবরেটরিতে এসব এ্যাম্বারগ্রিস বা তিমি মাছের বমি পরীক্ষা করে।

তিনি বলেন, অ্যাম্বারগ্রিস বা তিমি মাছের বমি বিভিন্ন উন্নত দেশে পাচার করা হয় এবং অ্যাম্বারগ্রিস হতে বিভিন্ন মূল্যবান পারফিউম ও ওষুধ তৈরি করা হয়।

আটক ব্যক্তিকে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনের হয়ে লড়াইয়ের দায়ে ৭২ বছর বয়ষ্ক আমেরিকানকে কারাদণ্ড ময়মনসিংহ-নেত্রকোনায় বন্যা পরিস্থিতির অবনতি ইসরাইলের ওপর হামলার জন্য ইরানের এক কমান্ডারকে পুরষ্কৃত করলেন খামেনেই একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা জ্বালানি সচিব নূরুল আলমকে ওএসডি করে নতুন সচিব নিয়োগ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলার ব্যাপারে আশাবাদী পাকিস্তান ২৪ অক্টোবর ওলামা মাশায়েখ ও সুধী সম্মেলন করবে সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ ঘরের মাঠে সাকিবের অবসরের ভাল সুযোগ আছে : ফারুক গ্লোবাল লিগে বরিশালের অনীহা, খেলতে যাচ্ছে রংপুর

সকল