০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক - ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা গ্রুপের এক সন্ত্রাসীকে আটক করেছে যৌথ বাহিনীর সদস্যরা।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে এ অভিযান চালানো হয়।

আটক পেটান আলী (৪২) উখিয়ার হাকিম পাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আলী মিয়ার ছেলে।

এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো: আবুল কালাম চৌধুরী।

তিনি বলেন, সোমবার দুপুরে উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশে জড়ো হয়েছে খবরে র‍্যাব, বিজিবি ও এপিবিএন পুলিশের একটি যৌথ দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক এক ব্যক্তি কৌশলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে তাকে আটক করতে সক্ষম হয়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশী করে পাওয়া যায় দেশিয় তৈরি একটি বন্দুক ও দুটি গুলি।

র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও অস্ত্রসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো: আবুল কালাম চৌধুরী।


আরো সংবাদ



premium cement
জবি ক্যাম্পাসে শুধু প্রতিষ্ঠাতা খালেদা জিয়ার ম্যুরাল থাকবে শহীদ আবরার ফাহাদ জুলাই বিপ্লবের ভিত্তি স্থাপনকারী পাইকগাছার কপোতাক্ষের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন জামায়াতের মওলানা ভাসানীর জীবনী সকল পাঠ্যপুস্তকে থাকা দরকার : ফরিদা আখতার বগুড়ার শেরপুরে যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত কাশিয়ানীতে ২০টি বাড়িঘরে প্রতিপক্ষের ভাঙচুর, লুটপাট হোসেনপুরে যুবলীগ নেতা বাচ্ছু গ্রেফতার সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র কারাগারে ফ্যাসিবাদের দোসরদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান বিএনপির যুবলীগ নেতাকে বৈদ্যুতিক খাম্বায় বেঁধে জুতাপেটা করার অভিযোগ হাইকোর্টের ৩০ বিচারপতির পদত্যাগে আইনজীবীদের আল্টিমেটাম

সকল