০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক - ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা গ্রুপের এক সন্ত্রাসীকে আটক করেছে যৌথ বাহিনীর সদস্যরা।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে এ অভিযান চালানো হয়।

আটক পেটান আলী (৪২) উখিয়ার হাকিম পাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আলী মিয়ার ছেলে।

এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো: আবুল কালাম চৌধুরী।

তিনি বলেন, সোমবার দুপুরে উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৬ ব্লকে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশে জড়ো হয়েছে খবরে র‍্যাব, বিজিবি ও এপিবিএন পুলিশের একটি যৌথ দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক এক ব্যক্তি কৌশলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে তাকে আটক করতে সক্ষম হয়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশী করে পাওয়া যায় দেশিয় তৈরি একটি বন্দুক ও দুটি গুলি।

র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও অস্ত্রসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো: আবুল কালাম চৌধুরী।


আরো সংবাদ



premium cement