০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

চাকরি স্থায়ীকরণের দাবিতে এশিয়ান পেইন্টসে কর্মবিরতি

- ছবি : নয়া দিগন্ত

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে চাকরি স্থায়ীকরণের ১ দফা দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছে এশিয়ান পেইন্টসের কর্মচারীরা।

সোমবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো কর্মসূচি চলছে। এর আগে, রোববার সকালে এশিয়ান পেইন্টস কারখানার সামনে এই আন্দোলন শুরু হয়।

এ সময় বিক্ষোভকারীরা স্লোগান তুলে ‘স্যারেরা বলে আছো বেশ, ক্যামিকেলে জীবন শেষ’, ‘আমরা সবাই বিবেকবোধ, বৈষম্যকে করবো রোধ’, ‘এক দফা এক দাবি, চাকরি স্থায়ীকরণ করতে হবে’।

কর্মসূচিতে চাকুরি স্থায়ীকরণের দাবিতে কারখানার ৮৫ জন শ্রমিক কর্মচারী কর্মবিরতি ও বিক্ষোভে অংশগ্রহণ করেন। বক্তব্য দেন কারখানার অপারেটর নাজিম উদ্দীন নয়ন, ইমাম হোসেন, ইকবাল হোসেন, নিশান, জহির উদ্দিন, কামরুল ইসলামসহ অনেকে বক্তব্য রাখেন।

দাবি না মানা পর্যন্ত কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়ে আন্দোলনকারীরা বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে এশিয়ান পেইন্টস কারখানার শুরু থেকে আমরা কাজ করে আসছি। কিন্তু তিন বছরেও আমাদের চাকরি স্থায়ীকরণ না করে উল্টা তৃতীয়পক্ষের মাধ্যমে বহিরাগত লোক এনে অনভিজ্ঞদের নিয়োগ দিচ্ছে। এছাড়া মিরসরাইয়ের স্থানীয়দের কোনো নোটিশ ছাড়া ছাঁটাই করা হচ্ছে। ফলে আমরা পরিবার-পরিজন নিয়ে চরম হতাশার মধ্যে আছি। আমাদের দাবি, চাকরি স্থায়ীকরণ করতে হবে। যতদিন না তারা আমাদের দাবি মেনে নেবেন, ততদিন আমরা কর্মবিরতি দিয়ে মাঠে থাকবো।

এই বিষয়ে জানতে এশিয়ান পেইন্টসের অ্যাডমিন ম্যানেজার রুহুল আমিন বাবুর মোবাইল ফোনে একাধিকবার কল দিয়েও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement
ভারতে গেল ৪৩৪ টন ইলিশ গণঅধিকার পরিষদের নারায়ণগঞ্জ মহানগর কমিটি ঘোষণা বিজয়নগরে ২৫০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেফতার ২, ট্রাক জব্দ বর্ষপূর্তি উপলক্ষ্যে ইসরাইলে ব্যাপক হামলা হামাস ও হিজবুল্লাহর জবি ক্যাম্পাসে শুধু প্রতিষ্ঠাতা খালেদা জিয়ার ম্যুরাল থাকবে শহীদ আবরার ফাহাদ জুলাই বিপ্লবের ভিত্তি স্থাপনকারী পাইকগাছার কপোতাক্ষের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন জামায়াতের মওলানা ভাসানীর জীবনী সকল পাঠ্যপুস্তকে থাকা দরকার : ফরিদা আখতার বগুড়ার শেরপুরে যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত কাশিয়ানীতে ২০টি বাড়িঘরে প্রতিপক্ষের ভাঙচুর, লুটপাট হোসেনপুরে যুবলীগ নেতা বাচ্ছু গ্রেফতার

সকল