২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চকরিয়ায় ২ মামলায় খালাস পেলেন সালাহউদ্দিন আহমেদ

সালাহউদ্দিন আহমেদ - ফাইল ছবি

কক্সবাজারের চকরিয়া উপজেলার চরণদ্বীপ এলাকার চিংড়িঘেরে দখল করে মাছ চুরির দুই মামলা থেকে খালাস পেয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে সালাহউদ্দিন আহমেদসহ ওই মামলার অন্য আসামিদের কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাবেদ আকতারের আদালত খালাস দেয়।

এ সময় তারা আদালতে হাজির হয়ে মামলা দু’টি স্থগিত এবং জামিনের আবেদন করলে আদালত সালাহউদ্দিন আহমেদসহ সকল আসামিদের মামলা থেকে অব্যাহতি এবং মামলা দু’টি স্থগিতের আদেশ দেন। 

মামলা থেকে অব্যাহতির আদেশ পেয়ে গণমাধ্যমে সন্তোষ প্রকাশ করে সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘বিচার বিভাগ স্বাধীন হয়েছে, তাই দু’টি মিথ্যা মামলা থেকে আমাদের খালাস দেয়া হয়েছে। এর মাধ্যমে প্রমাণ হয় আদালতে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে।’

তিনি বলেন, ‘বিগত সরকারের সময় মিথ্যা, ভিত্তিহীন, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত গায়েবি ও হয়রানিমূলক মামলা করা হয়েছিল তা প্রত্যাহার করা হোক এবং রাজনৈতিক ব্যক্তিসহ সমাজের নানা শ্রেণি পেশার মানুষকে এসব মামলা থেকে খালাস দেয়া হোক।’ 

এ সময় আইনজীবীরা জানান, চকরিয়া উপজেলার চরনদ্বীপে দু'টি চিংড়িঘেরে ২০০১ সালে হামলা চালিয়ে দখল এবং মাছ চুরির ঘটনা উল্লেখ করে ২০০৭ সালে চকরিয়া থানায় দু'টি মিথ্যা মামলা করা হয়। ওই মামলায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদসহ ৫০ জনের বেশি দলীয় নেতা-কর্মীদের আসামি করা হয়। ২০১৮ সালে পুলিশ আদালতে মামলা দু’টির চার্জশিট জমা দেন।

আইনজীবীরা জানান, আদালতে মামলা দু’টি স্থগিতের আবেদন করে শুনানি করেন। এ সময় আদালত জানিয়েছে, বাদিপক্ষ এই দু'টি মামলায় স্বাক্ষীকে আদালতে আনতে ব্যর্থ হয়েছে। পুলিশ এ মামলার ঘটনা প্রমাণে ব্যর্থ হয়েছে তাই মামলা দু’টি স্থগিতের আবেদন মঞ্জুর করে সালাহউদ্দিন আহমেদসহ সকল আসামিদের মামলা থেকে অব্যাহতির আদেশ দেন।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ হাবিপ্রবি থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন

সকল