২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কক্সবাজারে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, আটক ২

কক্সবাজারে আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, আটক ২ - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজারে যৌথবাহিনীর হাতে আটক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে ছিনিয়ে নেয়ার ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সদর মডেল থানায় এ হামলা চালায় ইউপি চেয়ারম্যানের শতাধিক কর্মীবাহিনী।

জানা গেছে, আটক হওয়া সদর উপজেলার পিএমখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে কক্সবাজার সদর মডেল থানা থেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয় বলে পুলিশের অভিযোগ।

আটক হওয়া ব্যক্তিরা হলেন পিএমখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ছনখোলা এলাকার আব্দুল কাদেরের ছেলে মোহাম্মদ শাহেদ ও একই এলাকার আমির হামজার ছেলে মুমিনুল হক।

কক্সবাজার পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, কক্সবাজারে এক শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে যৌথবাহিনী সোমবার দুপুরে পিএমখালী ইউনিয়ন পরিষদে অভিযান চালিয়ে চেয়ারম্যান আব্দুল্লাহকে আটক করে। বিকেলের দিকে চেয়ারম্যানের শতাধিক অনুসারী থানায় হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিতে চেষ্টা করে। তাদের বাধা দিতে গিয়ে দুই পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ সদস্যরা তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, থানায় হামলার সাথে জড়িত সবাইকে চিহ্নিত করে ২৪ ঘণ্টার ভেতরে আইনের আওতায় আনা হবে।

আরো জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনে জুলাই মাসে খুলনায় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নিহত হন চকরিয়া কলেজ শিক্ষার্থী আহসান হাবিব (২৪)। তিনি কক্সবাজার শহরের বিআরবি ক্যাবল অফিসে চাকরি করতেন।

কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুল আজিম নোমান বলেন, যৌথবাহিনীর হাতে আটক আব্দুল্লাহকে থানায় আনা হলে তার শতাধিক অনুসারী একত্রিত হয়ে সদর থানায় এসে হামলা করে তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। কক্সবাজার শহরে আহসান হাবিব হত্যা মামলায় আব্দুল্লাহকে গ্রেফতার করা হয়। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

ওসি বলেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে যারা এ ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল