২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মিরসরাই উপজেলায় ১৫ ইউনিয়নে নতুন প্রশাসক

- ছবি : সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় ১৫ ইউনিয়নে নতুন প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। ১ মাস ১৯ দিন পর ১৫ ইউনিয়নে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তিকে প্রশাসকের দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা থেকে ইউনিয়ন পরিষদে জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) আর্থিক এবং প্রশাসনিক দায়িত্ব দেয়া হয়।

জানা গেছে, উপজেলার ১ নম্বর করেরহাট ইউনিয়ন পরিষদ ব্যতীত অন্য ১৫ ইউনিয়ন পরিষদে এই দুই কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। ওই ইউনিয়নে ৫ আগস্টের আগ থেকে একজন ওয়ার্ড মেম্বার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দায়িত্ব পালন করবেন সাহেরখালী, মিরসরাই সদর, ওচমানপুর, মিঠানালা, হিঙ্গুলী, ওয়াহেদপুর, খৈয়াছড়া ও হাইতকান্দি ইউনিয়নে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তি দায়িত্ব পালন করবেন মায়ানী, ধুম, জোরারগঞ্জ, কাটাছরা, দুর্গাপুর, মঘাদিয়া ও ইছাখালী ইউনিয়ন পরিষদে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তি জানান, আমাদেরকে বিভিন্ন ইউনিয়ন পরিষদে আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। সাধারণ জনগণকে নাগরিক সেবা থেকে শুরু করে সকল কার্যক্রম পরিচালনা করবো। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

উল্লেখ্য, ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর পালিয়ে গেছেন উপজেলার ১৫ ইউনিয়ন ও দুই পৌরসভার মেয়র। তারা সবাই আওয়ামী লীগের বিভিন্ন পদ-পদবিতে ছিলেন। এর পর থেকে এলাকায় ও পরিষদে যাননি জনপ্রতিনিধিরা। এসব ইউনিয়নে জনপ্রতিনিধি না থাকায় সব ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।


আরো সংবাদ



premium cement