১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সভায় সংঘর্ষ, আহত ৫

সংঘর্ষে আহত একজন - ছবি : নয়া দিগন্ত

পিরোজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভায় সংঘর্ষ হয়েছে। এতে পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনার জন্য ছাত্রলীগকে দায়ী করা হচ্ছে।

মঙ্গলবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় এ সংঘর্ষ হয়।

আহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- রেদোয়ান আহমেদ, স্বাধীন ও মাশরাফী। তারা পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের ছাত্র। আহতদের পিরোজপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এদিন দুপুর আড়াইটায় শিল্পকলা একাডেমিতে পিরোজপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীদের সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মতবিনিময় সভার আয়োজন করা হয়। এসময় বসাকে কেন্দ্র করে প্রথমে দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটি এবং পরে সংঘর্ষ হয়। এতে ওই আহতের ঘটনা ঘটে।

ছাত্র আন্দোলন পিরোজপুরের অন্যতম সমন্বয়ক আসমা আরা মিতু বলেন, ‘৫ আগস্ট বিজয়ের পর আমাদের মধ্যে ছাত্রলীগের কিছু লোক অনুপ্রবেশ করে। সেই থেকে আমাদের মধ্যে বিভেদ শুরু হয়। ওই ছাত্রলীগই এ হামলার ঘটনা ঘটিয়েছে।’

আরেক নেত্রী জান্নাত রোশনী বলেন, ‘আন্দোলনের সময় এত লোক ছিল না। এখন সুযোগসন্ধানী অনেকে ঢুকে এ ঘটনা ঘটিয়েছে।’

কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে বিষয়টি নিয়ন্ত্রণ হলে পরে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সমন্বয়কের মধ্যে মতবিনিময়ন সভায় উপস্থিত ছিলেন আব্দুল মান্নান মাসুদ, সানজানা আফিফা অদিতি ও এস এ সাঈদ।

এ ব্যাপারে পিরোজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শরিফুল ইসলাম জানান, ওই মতবিনিময় সভায় ছাত্রদের মধ্যে বসাকে কেন্দ্র করে হাতাহাতি ও মারামারি হয়।


আরো সংবাদ



premium cement
এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের শহীদ পরিবার পাচ্ছে ৫ লাখ, আহতরা সর্বোচ্চ ১ লাখ টাকা রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

সকল