১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঝালকাঠিতে নববধূকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

নববধূ নাজমা আক্তার -

ঝালকাঠির রাজাপুরের কানুনিয়া গ্রামে যৌতুক দিতে না পারায় এইচএসসি পরীক্ষার্থী নববধূ নাজমা আক্তারকে (১৯) বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকে অভিযুক্ত স্বামী জাহিদ হোসেন ও তার মা পলাতক রয়েছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় নাজমার মা ফরিদা বেগম ও বোন ময়না বেগম এ অভিযোগ করেন। তাদের অভিযোগ, বৃহস্পতিবার বিকেলে ওই পরীক্ষার্থীকে বিষ খাওয়ানো হয় এবং বরিশাল শেবাচিমে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোররাতে মৃত্যু হয়।

নাজমা পিরোজপুরের কাউখালির গুয়াটন কলেজ এলাকার বৌলাকান্দা এলাকার আবুল বাসারের মেয়ে এবং ঝালকাঠি সদর উপজেলার গুয়াটন কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

অভিযুক্ত স্বামী মুদি দোকানি জাহিদ হোসেন উপজেলার কানুনিয়া গ্রামের আবু বকররের ছেলে।

নাজমার মা ফরিদা বেগম ও বোন ময়না বেগম অভিযোগ করে জানান, চলতি বছরের ৮ মার্চ পারিবারিকভাবে নাজমার বিয়ে হয়। এরপর থেকেই যৌতুকের দাবিতে বিভিন্ন সময় মারধর ও মানসিক নির্যাতন করা হয় তাকে। বৃহস্পতিবার বিকেলে নাজমার স্বামী ও তার শাশুড়ি মিলে মারধরের এক পর্যায়ে তাকে বিষ খাওয়ান। বিষয়টি নাজমা তার বোন ময়নাকে জানালে তারা গিয়ে তাকে হাসপাতালে নিয়ে যান। এমনকি নাজমাকে তার বাবার বাড়িতে দাফন করা হলেও জামাতা বা শ্বশুরবাড়ির কেউ যায়নি।

জামাতা জাহিদ মোবাইল জুয়ায় আসক্ত ও নেশাগ্রস্থ বলেও অভিযোগ করে এঘটনার বিচার দাবি করেন নাজমার পরিবার।

রাজাপুর থানায় অভিযোগ দিলে সোমবার সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থলে যায়।

রাজাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল জানান, অভিযুক্ত ছেলের বাড়িতে গিয়ে ঘরে তালাবদ্ধ দেখা গেছে এবং ছেলে ও ছেলের মা পলাতক রয়েছে। অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ভয়াবহ দাবানলে ঘর ছাড়তে পর্তুগালের বহু মানুষ ৬ লাখ টন চাল ও গম আমদানি করবে সরকার রাজনীতিবিদদের সংস্কার হওয়ার আহ্বান ড. মঈন খানের অভ্যুত্থানে শহীদ পরিবার পাচ্ছেন ৫ লাখ, আহতরা ১ লাখ টাকা সেনাবাহিনীর হাতে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যে সব প্রশ্ন সামনে আসছে লুটপাট ও অগ্নিসংযোগকে বাংলাদেশ জামায়াতে ইসলামী সমর্থন করে না : রফিকুল ইসলাম খান ১১ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে মেট্রোরেল চলাচল নারায়ণগঞ্জে আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক ওরিয়নের ওবায়দুল করিম পরিবারের ব্যাংক হিসাব জব্দ গোয়াইনঘাটের অবৈধ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১ প্রশাসনে অবিলম্বে শৃঙ্খলা ফিরিয়ে আনুন : স্পিক বাংলাদেশ

সকল