১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

কোটা আন্দোলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গুলিবিদ্ধ

কোটা আন্দোলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গুলিবিদ্ধ - ছবি : নয়া দিগন্ত

কোটা আন্দোলনে গুলিবিদ্ধ হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেদোয়ানউল ইসলাম। রেদোয়ান ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বুধবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৪টায় গুলিবিদ্ধ হন রেদোয়ান। রোদোয়ান নথুল্লাবাদ এলাকায় তার বিএম কলেজের বন্ধুদের সাথে কোটা আন্দোলন করছিলেন।

জানা গেছে, বরিশাল শহরের নথুল্লাবাদ এলাকায় আন্দোলনকারী ও পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার সময় পুলিশির ছোড়া গুলিতে বিদ্ধ হন তিনি। কোটা আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ শটগান নিক্ষেপ করে। পুলিশের ছোড়া শটগান শোল এসে লাগে রেদোয়ানের ঘাড়ে। আহত রেদওয়ান হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন।

সহপাঠী সূত্রে জানা যায়, রেদোয়ানের অবস্থা এখন ভালো।

রেয়োয়ানের সহপাঠী বাসুদেব কর্মকার বলেন, আমাদের যৌক্তিক আন্দোলনে পুলিশ কেন গুলি চালাবে? পুলিশের ছোড়া গুলিতেই গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে রেদোয়ান। এমন অন্যায় হামলায় আমরা যথাযথ বিচার চাই। সাথে সাথে তিনি বলেন, হামলা করে আমাদের এই আন্দোলন বন্ধ করা যাবে না।

পুলিশ কমিশনার জিহাদুল কবির জানান, কতজন আহত হয়েছে এখন পর্যন্ত সঠিক সংখ্যা জানি না। তবে পুলিশের ডিসিসহ ৪/৫ জন সদস্য আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল