০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

পাথরঘাটায় চাকরিতে পুনর্বহালের দাবিতে মানববন্ধন

পাথরঘাটায় চাকরিতে পুনর্বহালের দাবিতে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় পরিবার পরিকল্পনার কাজে নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকরিতে পুনর্বহালের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

শনিবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে পাথরঘাটা প্রথমে শেখ রাসেল স্কয়ারে এবং পরে পাথরঘাটা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মানববন্ধন করেন।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন গ্রামের দায়িত্বরত ৫৯ নারীকর্মী অংশগ্রহণ করেন।

পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী সিক্তা রানীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মিরা রায়, ঝর্না রানী, জাহানারা জেমী ও সানিয়া জাহান লাকসুসহ একাধিক কর্মী। পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকনুজ্জামান খানের মাধ্যমে স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে কর্মীরা বলেন, তারা ২০১৮ সালর এপ্রিল মাসে পাথরঘাটা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী হিসাবে ৬১ জন নারী কর্মী নিয়োগ পান। পরবর্তীতে দুই কর্মী চাকরির ছেড়ে দেন। তবে তারা ৫৯ জন কর্মী গত সাত বছর ধরে পাথরঘাটার প্রত্যন্ত অঞ্চলে পরিবার পরিকল্পনার কাজ করে আসছেন। তবে তাদের কিছু না জানিয়ে হঠাৎ করে গত ২৩ জুন পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক ডা. ফরিদ উদ্দিন আহমদের স্বাক্ষরিত এক চিঠিতে ওই ৫৯ জন নারী কর্মীকে চাকরিচ্যুত করা হয়, যা আগামিকাল ৩০ জুন ২০২৪ থেকে কার্যকর হবে।

তারা আরো বলেন, সাত বছর আগে আট হাজার ৫০০ টাকা দিয়ে চাকরি শুরু করে বর্তমানে ১০ হাজার ২০০ টাকা বেতন পাচ্ছেন। এই অল্প টাকা বেতন দিয়েই তাদের পরিবার চলে। এখন আমরা চাকরিচ্যুত হওয়া পরিবারের সদস্যদের মুখে কয়টা ভাত তুলে দেয়াও আর সাধ্য থাকবে না।

পরিবার পরিকল্পনা বরগুনা কার্যালয়েয়র উপ-পরিচালক মাহমুদুল হক বলেন, প্রত্যন্ত অঞ্চল হিসেবে পাথরঘাটায় তাদের ভলান্টিয়ার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল। ওই প্রকল্পের মেয়াদ শেষ হয় তাদের চাকরিও শেষ। তবে ওই ভলান্টিয়ার কর্মীদের কাজ খুবই ভাল ছিল। তবে তাদের পূর্ণবহালের দাবির বিষয়টি এটা কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানো আমার কিছু বলার নেই।


আরো সংবাদ



premium cement
হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী জিম্বাবুয়ে ক্রিকেট দলে বেলজিয়ামে জন্মগ্রহণ করা নাকভি বাউয়েট ক্যাম্পাসে ১৬তম স্কলারশিপ ও ওয়েভার কমিটির সভা অনুষ্ঠিত এলপিএলের প্রথম দিনই ব্যর্থ হৃদয়-মুস্তাফিজ কিশোর ইফাত শ্রীপুর থেকে হারিয়ে গেছে

সকল