২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

ক্ষমতার লিপ্সা থেকেই পৈশাচিক হত্যাকাণ্ডের নেশা চেপে বসেছিল আ.লীগের : শামীম সাঈদী

বক্তব্য রাখছেন শামীম সাঈদী - ছবি : নয়া দিগন্ত

সাঈদী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আল্লামা দেলোয়ার হুসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদী বলেছেন, আওয়ামী লীগ ‘৭১ সালে মুক্তিযুদ্ধে ঠিকই নেতৃত্ব দিয়েছিল। কিন্তু ক্ষমতায় আসার পরে তাদের খুনের নেশা চেপে বসেছিল। জাসদের ৩০ হাজার নেতাকর্মীকে তারা হত্যা করেছিল। সেই খুনের রাজনীতির মাধ্যমে ক্ষমতায় যাওয়ার যেই লোভ, সেই লিপ্সা থেকেই তারা ২৮ অক্টোবরের পৈশাচিকতা তৈরি করেছিল। ইনশাআল্লাহ এই বাংলার মাটিতেই ২৮ অক্টোবর ও ৫ মে শাপলা চত্বরের হত্যাকাণ্ডসহ সকল হত্যাকাণ্ডের বিচার করা হবে।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে ফরিদপুরের নগরকান্দায় সরকারি এমএন একাডেমি মাঠে এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রক্তাক্ত ২৮ অক্টোবর উপলক্ষে নগরকান্দা উপজেলা জামায়াতের উদ্যোগে এ গণসমাবেশের আয়োজন করা হয়।

এ সময় শামীম সাঈদী বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী লীগের লগি-বৈঠার তাণ্ডব ও পৈশাচিক হত্যাকাণ্ডের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করার মাধ্যমে তারা যেই হত্যা-লুণ্ঠন, নির্যাতন-নিপীড়ন, মামলা-হামলা করেছে তার প্রতিবাদ স্বরূপ ৫ আগস্ট সৃষ্টি হয়েছে। এ দেশের ছাত্র-জনতার এক অবিস্মরণীয় গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে খুনি হাসিনার পতন হয়েছে। এই বাংলাদেশকে আর কোনোদিন সেই খুনি-লুটেরাদের কবলে পড়তে দেয়া যাবে না।

তিনি বলেন, আমরা সঠিক সময়ে নির্বাচন চাই। একটি সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে সরকার গঠনের জন্য জামায়াতে ইসলামী ওই নির্বাচনে অংশগ্রহণ করবে। জনগণকে সাথে নিয়ে আমরা বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলব।

নগরকান্দা উপজেলা জামাতের আমির মাওলানা সোহরাব হোসেনের সভাপতিত্বে ও উপজেলা জামায়াতের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সারোয়ার হোসেনের সঞ্চালনায় আয়োজিত গণসমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা জামায়াতের আমির মাওলানা বদরউদ্দিন, ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মাওলানা হাবিবুর রহমান, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবু হারিস মোল্লা, উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি এনায়েত হোসেন, জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ফরিদুল হুদাসহ জেলা ও উপজেলা পর্যায়ের জামায়াত ও শিবিরের কয়েক হাজার নেতারা।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে সাবেক গণপূর্তমন্ত্রী মোশাররফের গ্রেফতারে বিএনপির আনন্দ মিছিল ‘শুধু ছাত্রলীগ নয়, আ’লীগকেও নিষিদ্ধ করতে হবে’ রাষ্ট্রপতিকে অবশ্যই চলে যেতে হবে : হাসনাত আব্দুল্লাহ রুয়েটের নতুন ভিসি হলেন প্রফেসর আব্দুর রাজ্জাক রোজার পরে এসএসসি, ঈদুল আজহা শেষে এইচএসসি সোনাইমুড়িতে আগুনে পুড়ে ৩০ লাখ টাকার ক্ষতি, আহত ১ পাবনায় দৈনিক নয়া দিগন্তের ২ দশক পূর্তি উদযাপন সাদ্দাম, ইনানসহ ৪০০ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা লগি-বৈঠার নির্মম আঘাতে নিহতদের স্মরণে জামায়াতের বিবৃতি ‘উগ্রপন্থী কোনো সংগঠনের নিষেধাজ্ঞা তুলে নেয়ার পরিকল্পনা সরকারের নেই’ ‘বর্তমান সংবিধান-রাষ্ট্রপতিকে রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

সকল