২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

ঘূর্ণিঝড় দানা : রাঙ্গাবালী ও পায়রা বন্দর এলাকায় বৃষ্টি ও দমকা হাওয়া

ঘূর্ণিঝড় দানা : রাঙ্গাবালী ও পায়রা বন্দর এলাকায় বৃষ্টি ও দমকা হাওয়া - ছবি : নয়া দিগন্ত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় দানার প্রভাবে উপকূলীয় রাঙ্গাবালী ও পায়রা বন্দরের সর্বত্রই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভোর রাত থেকে বৃষ্টির সাথে মাঝে মাঝে বইছে দমকা হাওয়া বইছে। উপকূলের নদ-নদীতে স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানি কিছুটা বৃদ্ধি পায় এবং সাগর উত্তাল হয়ে উঠে।

এদিকে ঘূর্ণিঝড় দানা মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে রাঙ্গাবালী উপজেলা প্রশাসন। ঘূর্ণিঝড় দানা মোকাবেলায় পটুয়াখালীর রাঙ্গাবালীতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জরুরি সভায় উপস্থিত ছিলেন নৌবাহিনীর রাঙ্গাবালীতে দায়িত্বরত কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট মহসিন কবির মৃধা, রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ এমারৎ হোসেনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

নবনিযুক্ত রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান জানান, ঘূর্ণিঝড় দানা মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগের পূর্ব প্রস্তুতি হিসেবে কন্ট্রোল রুম খোলা এবং ১০১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত হয়েছে। এছাড়া দুর্যোগ চলাকালীন ও পরবর্তী সময় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য সিপিপিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে প্রস্তুত রাখা হয়েছে।

পরিস্থিতি মোকবেলায় ও দুর্গত মানুষের পাশে থেকে সরকারি-বেসরকারি সংস্থা, নৌ-বাহিনী, উপজেলা কৃষি অফিস, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অফিস, আইনশৃঙ্খলা বাহিনী, বন বিভাগ, সিপিপি ও বিদ্যুৎ বিভাগ দ্রুত সেবাসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ও লোকবল নিয়ে সার্বক্ষণিক প্রস্তুত আছে বলেও জানান তারা।


আরো সংবাদ



premium cement