২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

প্রতিবিপ্লবের ষড়যন্ত করলে কঠিনভাবে প্রতিহত করা হবে : মামুনুল হক

প্রতিবিপ্লবের ষড়যন্ত করলে কঠিনভাবে প্রতিহত করা হবে : মামুনুল হক - ছবি : নয়া দিগন্ত

হেফজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক বলেছেন, বিপ্লব যাতে ছিনতাই না হয় সেদিকে সতর্কভাবে পাহারা দিবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। যারা প্রতিবিপ্লবের স্বপ্ন দেখছেন তাদেরকে কঠিনভাবে প্রতিহত করা হবে।

বুধবার (২৩ অক্টোবর) ভোলার বোরহানউদ্দিনে হেফাজতে ইসলাম বাংলাদেশ বোরহানউদ্দিন শাখাকর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খুনি স্বৈরাচারি হাসিনাকে পুনর্বাসন করা কেবলই দুঃস্বপ্ন। রক্ত পিপাসু খুনি শেখ হাসিনা ও তার দোসর আওয়ামী লীগের মন্ত্রি-এমপি, পুলিশ বাহিনীর সাবেক আইজিপি বেনজীর, ডিআইজি হারুনসহ পেটুয়া দালাল অফিসার, ঘাপটি মেরে থাকা আওয়ামী সন্ত্রাসীদের বের করে এনে বিচারের মুখোমুখি করা হবে।

জানা যায়, ২০১৯ সালের ২০ অক্টোবর বোরহানউদ্দিনে শাতিমে রাসুল সা: বিপ্লব চন্দ্র শুভর বিচারের দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে অজ্ঞাত উসকানিতে গুলি চালিয়ে চারজন মুসলিম যুবককে হত্যা ও কয়েক শতাধিক মুসল্লিদের আহত করে পুলিশ। ওই ঘটনার ৫ বছর পর হাসিনার পতনের সেদিনের ঘটনাস্থলের পাশেই শহিদের স্মরণ সভা ও সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম বোরহানউদ্দিন শাখা।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ও ভোলা জেলা সভাপতি মাওলানা মো: আনাসের সভাপতিত্বে প্রধান অতিথি মাওলানা মামুনুল হক বলেন, স্বৈরাচারি হাসিনার জুলুমের প্রতিবাদ করতে গিয়ে হাসিনার পতন ঘটাতে রক্ত অনেকেই দিয়েছে, তবে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে এদেশের আলেম সমাজ। ২০১৩ সালে শাপলায়, ২০১৯ সালে ভোলায়, ২০২১ ঢাকায়-বি-বাড়িয়ায়, ২০২৪ সারাদেশেই অনেক আলেম ওলামা রক্ত ঝরিয়েছেন, জীবন দিয়েছেন। শেখ হাসিনা বলেছিল হেফাজত পালিয়ে গেছে, অথচ আজ শেখ হাসিনা চোরের মতো দেশ থেকে পালিয়ে গেল। ৫ মে ২০১৩ শেখ হাসিনার নির্দেশে তৎকালীন ডিএমপি কমিশনার বেনজীরের নেতৃত্বে রাতের আধারে ঘুমন্ত হেফাজত কর্মীদের ওপর নির্বিচারে গুলি চালিয়ে হত্যা ও গুম করার পর শেখ হাসিনা সংসদে বলেছিল হেফাজত কর্মীরা গায়ে রং মেখে শাপলায় এসেছিল, সুবহানআল্লাহ বলে পালিয়ে গেছে। এ কথা বলে শেখ হাসিনা জাতির সাথে উপহাস ও মিথ্যাচার করেছিল। শেখ হাসিনা দেশকে হিন্দুত্ববাদীদের কাছে বিক্রি করে দিতে চেয়েছিল। এই অপরাধেরও বিচার জরুরি। হাসিনা মনে করেছিল হত্যা নির্যাতনের মাধ্যমে হেফাজত বিলিন করে দেয়া হবে। অথচ আজ আওয়ামী লীগ বিলিন হওয়ার পথে। যারা আল্লাহ, রাসুল সা:, কোরআন-সুন্নাহে বিশ্বাস করে তারাই হেফাজতে ইসলাম। হেফাজতের বিরুদ্ধবাদীরা মুনাফেক।

তিনি আরো বলেন, ইসলামের বিষয়ে কারো সাথে আপস নয়। মুসলমানের সন্তানদের শিক্ষা নিয়ে কোনো ছাড় নয়। বর্তমান সরকার যদি চায় হিন্দুত্ববাদ তারিয়ে নাস্তিক্যবাদ চালু করেবে, তাহলে হেফাজতে ইসমলাম তা প্রতিহত করবে। শিক্ষানীতি প্রণয়নে হেফাজতের সাথে আলোচনা করেই তা প্রণয়ন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি আতাউল্লাহ আমিনী আওয়ামী লীগের সমর্থকদের তওবার আহ্বান জানান। এ সময় তিনি শাপলাসহ সকল শহিদের হত্যার বিচারের দাবি জানান।

তিনি বলেন, ২০১৯ সালে চারজন যুবককে শহিদ করার পর কতিপয় দালাল সাংবাদিকের সহায়তায় বোরহানউদ্দিন থানার সংলগ্ন ভাওয়াল বাড়িতে মন্দির ভাঙার নাটক সাজানো হয়। বিনা তদন্তে হাসিনা বিপ্লব চন্দ্র শুভর অপকর্মকে ফেসবুক আইডি হ্যাক করেছে বলে বক্তব্য দেয়। মিথ্যা মামলা দিয়ে তৌহিদি জনতাকে অযথা হয়রানি করা হয়। তিনি এই ঘটনারও বিচার দাবি করেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা জালালউদ্দিন, বাটামারার পীর মাওলানা মহিবুল্লাহ, বোরহানউদ্দিন আলিয়ার প্রভাষক মাওলানা হাবিবুর রহমান আল জাজিরিসহ স্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশে প্রায় লাখের অধিক তৌহিদি জনতা উপস্থিত ছিলেন।

এ সময় ২০১৯ সালে ২০ অক্টোবরের চার শহীদের বাবার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন হেফাজত নেতৃবৃন্দ। পরে বিকেলে ভোলা জেলা পরিষদে বাংলাদেশ খেলাফত মজলিসের কর্মী সভায় বক্তব্য রাখেন মাওলানা মামুনুল হক।


আরো সংবাদ



premium cement
গোলাম আযমকে বাংলাদেশের মানুষ মুকুটহীন রাজা বানিয়েছে : আযমী ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিল, দুই ছাত্র সংগঠনের প্রতিবাদ তুরস্কে প্রতিরক্ষা সংস্থায় হামলা : নিহত ৪ আইবিএ’র সাবেক পরিচালকসহ আটজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আবদুল্লাহ হত্যা মামলা থেকে শ্রমিক লীগ নেতার নাম বাদ দিতে আবেদন সমুদ্র গবেষণায় সামরিক কর্মকর্তা নিয়োগে উদ্বেগ ইসরাইল ব্যর্থ হয়েছে : ইরানের সর্বোচ্চ নেতা ছাত্রলীগ নিষিদ্ধে মধ্যরাতে নোবিপ্রবিতে আনন্দ মিছিল বিএনপির পর জামায়াতের রিভিউ আবেদন ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে শিক্ষার্থীদের আনন্দ মিছিল প্রধান উপদেষ্টার সাথে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

সকল