২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

বৈষম্যবিরোধী আন্দোলনে আহত জাহিদের খোঁজ রাখছেন না কেউ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত জাহিদ - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বরিশালের মুলাদী উপজেলায় কাজিরচর বড়াইয়া গ্রামের আহত জাহিদের (২৩) খোঁজ রাখছেন না কেউ। আন্দোলনে গুলিতে তার বাম বাহুর হাড় কয়েক টুকরা হয়ে আলাদা হয়ে গেছে। আরেকটি গুলি শরীরে ঢুকে রয়েছে।

আজ মঙ্গলবার তার পরিস্থতির কথা জানাতে গিয়ে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

জানা যায়, ১৮ জুলাই থেকে জাহিদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নেমে যান এবং ওই দিন একটি রাবার বুলেট শরীরে বিদ্ধ হলেও তিনি আন্দোলন থেকে সরে পড়েননি। চালিয়ে যান অধিকার আদায়ের আন্দোলন। ১৯ জুলাই বিকেল ৪টায় ঢাকার রামপুরা থানার সামনে আন্দোলনরত অবস্থায় গুলিবিদ্ধ হলে তার বাম বাহুর হাড় কয়েক টুকরা হয়ে যায়।

এ দিকে, দিশেহারা জাহিদ চিকিৎসার টাকা সংগ্রহ করতে তার শেষ সম্বল ১০ শতাংশ জমি বন্ধক দিয়েছেন। চারটি অপারেশনে খরচ হয়েছে দু’লাখ টাকা। এ পর্যন্ত আসসুন্নাহ ফাউন্ডেশন থেকে ২০ হাজার টাকা, সমাজকল্যাণ অধিদফতর থেকে চিকিৎসা বাবদ কিছু টাকা পেয়েছেন।

জাহিদ সরকারি বরিশাল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি ছাত্র অবস্থায় থেকে সংসারের দায়িত্ব নেয়া শুরু করেছেন। বাবা আতাহার মোল্লা শারীরিকভাবে অক্ষম। মা-বাবাকে নিয়ে জাহিদ ধারদেনা করে সংসার চালাচ্ছিলেন। নিজে এখন কাজ-কর্মে অক্ষম হয়ে পড়েছেন। ১ অক্টোবর থেকে মুলাদী ফেয়ার ক্লিনিকে চিকিৎসা সেবা নিচ্ছেন তিনি। সাহায্যের জন্য দু’জায়গায় আবেদন করেও সেখান থেকে কোনো সাহায্য পাননি।

আহত জাহিদ অভাব অনটনে সংসারের পাশাপাশি লেখাপড়া চালাতে পারছেন না। এ অবস্থায় দেশবাসীকে তার পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement