১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

গলাচিপায় ভাগ্নের কিল-ঘুষিতে মামি নিহত

গলাচিপায় ভাগ্নের কিল-ঘুষিতে মামি নিহত - ছবি : প্রতীকী

গলাচিপায় সালিশি বৈঠক বসার আগে দু’গ্রুপের সংঘর্ষে ভাগ্নের কিল-ঘুষিতে আমেনা বিবি (৫৮) নামে এক নারী নিহত হয়েছেন।

বুধবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ছোট চৌদ্দকানী গ্রামের গুরিন্দা বাজারের দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গলাচিপা থানা পুলিশ জানায়, তার স্বামী নসু ঘরামীকে আটক করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ‘ধলা ঘরামী ও নসু ঘরামী এ দু’ভাইয়ের ছেলেদের মধ্যে ছয় শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ধলা ঘরামী প্রথমে আমেনা বিবিকে বিয়ে করেন। সেই ঘরে তিন ছেলে ও এক মেয়ে রয়েছে। তারা হলেন শাহিন (৩২), ফিরোজ (৩০) শামিম (২৭) ও লাকি বেগম (২৫)। ধলা ঘরামী মারা যাবার পর তার দেবর নসু ঘরামীর সাথে তার দ্বিতীয় স্ত্রী হিসেবে আমেনা বিবির বিয়ে হয়। সেই ঘরে কোনো ছেলে-মেয়ে ছিল না।

নসু ঘরামীর নেতৃত্বে তার প্রথম স্ত্রীর ছেলে রিপন (৩৫), হাসান (৩২) ও তার ভাগ্নে সাবেক ইউপি সদস্য আনোয়ার খলিফা (৫৫) ও আমিনুল ইসলাম (৪৫) দলবল নিয়ে বিরোধপূর্ণ জমিতে ঘর তুলতে গেলে আমেনা বেগমের আগের ঘরের সন্তান শাহিন, শামিম বাধা দিলে তাদের প্রথমে গাছের সাথে বেঁধে নির্যাতন করে। ছেলেদের নির্যাতন সহ্য করতে না পেরে আমেনা বেগম তাদের ছাড়াতে গেলে তাকেও নসু ঘরামীর ভাগ্নেরা প্রথমে লাথি, কিল ও ঘুষি মারলে আমেনা বিবি জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক আমেনা বিবিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় বুধবার ওই বাড়িতে সালিশি বৈঠক করে সমাধান করবে বলে জানা যায়। এর আগেও একাধিকবার সালিশ হয়েছিল।

এ বিষয়ে গলাচিপা থানার অফিসার ইনচার্জ মো: আসাদুর রহমান জানান, ‘বিরোধপূর্ণ জমিতে ঘর তুলতে গেলে নসু ঘরামীর নেতৃত্বে ভিকটিম আমেনাকে মারধর করলে আমেনা বিবি মারা যান। তাকে পটুয়াখালী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’


আরো সংবাদ



premium cement