১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

বরিশাল শেবাচিম হাসপাতালে আগুন

বরিশাল শেবাচিম হাসপাতালে আগুন - প্রতীকী

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে আগুন লেগেছে। এতে আতঙ্কিত ছড়িয়ে পড়ে রোগী ও তাদের স্বজনদের মধ্যে। তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রোববার (১৩ অক্টোবর) সকাল ১০টায় হাসপাতালের মেডিসিন বিভাগে এই ঘটনা ঘটে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করেছে। এছাড়াও স্থানীয় স্বেচ্ছাসেবীরাও আগুন নেভাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এগিয়ে এসেছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. মনিরুজ্জামান শাহিন জানান, সকাল ১০টায় হাসপাতালের নিচতলায় বৈদ্যুতিক সার্কিট বোর্ডে শর্ট সার্কিট থেকে ধোঁয়া বের হতে থাকে। তীব্র ধোঁয়া হাসপাতাল ভবনের পুরো পাঁচতলায় ছড়িয়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগের লোকজন এসে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করাসহ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ধোঁয়া বের হওয়া বন্ধ হয়নি।

তিনি আরো জানান, তাৎক্ষণিকভাবে সেখানে থাকা প্রায় ৫ শ’ রোগীকে সরিয়ে নেয়া হয়। বর্তমানে রোগীদের হাসপাতালের বাইরে মাঠে রাখা হয়েছে। তাদের হাসপাতালের পুরোনো ভবনে নিয়ে চিকিৎসা চালিয়ে নেয়া ব্যবস্থা করা হচ্ছে।

ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে বিস্তারিত কিছু জানাতে পারেননি হাসপাতালের উপ-পরিচালক।

হাসপাতালে চিকিৎসাধীন রোগীর স্বজন শামিম আহম্মেদ বলেন, ধোঁয়ায় সব আচ্ছন্ন হয়ে যাওয়ার পর রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই তাড়াহুড়ো করে বাইরে বের হয়ে আসতে থাকে।

তিনি আরো বলেন, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণ রয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
নিখোঁজের এক দিন পর ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার বৈরুত থেকে নিহত ইরানি জেনারেলের লাশ উদ্ধার নিরাপত্তা পাবেন সাকিব : ক্রীড়া উপদেষ্টা বন্যায় শেরপুরে কৃষি ও মৎস্যখাতে ক্ষতি ৬০০ কোটির বেশি ভারতে ১১ চালানে রফতানি হলো ৫৩৩ টন ইলিশ স্কটল্যান্ডের স্বাধীনতার পুরোধা আলেক্স স্যামন্ডের মৃত্যু সনি-স্মার্ট শোরুমে মিলছে নতুন মডেলের জেনুইন টিভি ও আল্ট সাউন্ড সিস্টেম সেপ্টম্বরে ইসরাইলি হামলায় লেবাননে নিহত ১৬৪৫ দ্রুতই ছাত্র-জনতার হত্যার বিচার করতে হবে : ডা. শফিকুর ১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের

সকল