২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বৈরাচার বিরোধী আন্দোলনের বীজ রোপণ করেছিল বিএনপি : যুবদল সভাপতি

স্বৈরাচার বিরোধী আন্দোলনের বীজ রোপণ করেছিল বিএনপি : যুবদল সভাপতি - ছবি : নয়া দিগন্ত

যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল মোনায়েম মুন্না বলেছেন, ফ্যাসিস্ট স্বৈরাচার বিরোধী আন্দোলনের বীজ রোপণ করেছিল বিএনপি। আর এই গাছে পানি ঢেলে পরিচর্যা করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনে বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল রাজপথে ছিল বিধায় শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন।

শনিবার বিকেলে ঝালকাঠিতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সাথে যৌথ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের ব্র্যাকমোড় এলাকায় একটি কমিউনিটি সেন্টারে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

যুবদল সভাপতি মুন্না বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দি ছিলেন তবুও তিনি স্বৈরাচার শেখ হাসিনা সরকারের সাথে কোনো আপস করেননি। তারেক রহমান বিদেশে থাকলেও অবৈধ সরকারের সাথে আপস করেননি। তাদের একটাই চিন্তা ছিল, এ দেশের মানুষের ব্যালটের অধিকার ফিরিয়ে দেয়া, ভোটের অধিকার ফিরিয়ে দেয়া। গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য খালেদা জিয়া ও তারেক রহমানের ত্যাগ মনে রাখতে হবে।

তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভুত্থ্যানে শহীদের সংখ্যা এখন ১ হাজার ৪২৩ জন। এর মধ্যে বিএনপির প্রায় ৪৬০ জনের মতো শহীদ হয়েছে। তাই ছাত্র-জনতার এই অভুত্থ্যানে বিএনপির ভূমিকা স্বীকার করতে হবে। আগামী দিনে তারেক রহমানের নেতৃত্বে একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যেসব পুলিশ বৈষম্যবিরোধী আন্দোনে নির্বিচারে গুলি করেছে, তাদের বিচার করতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির বলেন, বিগত দিনে যেসব স্বৈরাচার ক্ষমতা দখল করেছিল, তারা কিন্তু কেউ দেশ ছেড়ে পালায়নি, শেখ হাসিনার নিষ্ঠুরতা ও নির্যাতনে দেশে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে তাকে দেশ ছেড়ে পালাতে হয়েছে। এই দেশের মাটিতে তার আর জায়গা হবে না।

ঝালকাঠি জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি তসলিম উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল ইসলাম রিয়াদ ও মো: বায়েজিদ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক রবিউল হাসান তুহিন, সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শফিকুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক সরদার সাফায়েত হোসেন ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপু।


আরো সংবাদ



premium cement