২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ববির ভিসি হলেন অধ্যাপক ড. শুচিতা শরমিন

ববির ভিসি হলেন অধ্যাপক ড. শুচিতা শরমিন - ছবি : নয়া দিগন্ত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শুচিতা শরমিন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো: শাহীনুর ইসলামের স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

তিনি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম ভিসি এবং প্রথম নারী ভিসি নিয়োগ পেয়েছেন। আগামী চার বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘ভিসি হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ (চার) বছর হবে। পদে থাকাকালীন তিনি তার বর্তমান পদের সম-পরিমাণ বেতন-ভাতা পাবেন। তিনি বিধি অনুযায়ী ভাইস চ্যান্সেলর পদের সাথে সংশ্লিষ্ট অন্য সুবিধাও পাবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিসি নিয়োগের দাবি জানিয়ে গত রোববার ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। এর আগে ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়টির চতুর্থ ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া পদত্যাগ করেন।


আরো সংবাদ



premium cement
যারা ক্ষমতায় আছেন, তারা এটাকে ব্যক্তিগত সম্পত্তি মনে করবেন না : ফরহাদ মজহার চট্টগ্রামে আলম হত্যা মামলায় সাবেক ৩ মন্ত্রী, ৫ এমপিসহ আসামি ২২৪ জন বর্তমান সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না : উপদেষ্টা সাখাওয়াত হোসেন টঙ্গীতে বকেয়া বেতনের জন্য দুই দিন মহাসড়ক অবরোধ শ্রমিকদের চোরকে চিনে ফেলায় খুন হন নটর ডেমের অফিস সহকারী লিপিকা জুরাইনে ১৪ শহীদের পরিবারকে আর্থিক অনুদান জামায়াতের ইসলামী ব্যাংকের এএমডি পদে ফারুক খান ও জামাল উদ্দিন মজুমদারের যোগদান ময়মনসিংহে ফিলিং স্টেশন থেকে সিলিন্ডারে গ্যাস সরবরাহ ত্রিপুরায় বাংলাদেশী ৬ বৈধ যাত্রীকে হয়রানি নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে ‘ছাত্র-জনতার অভ্যুত্থান’ শীর্ষক স্মৃতি লিখন প্রতিযোগিতা আয়োজন

সকল