১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চুয়াডাঙ্গা ৬০০ ফলদ পেঁপে গাছ কর্তন প্রধান আসামি আওয়ামী লীগ সেক্রেটারি

-

চুয়াডাঙ্গার দামুড়হুদার ছয়ঘরি গ্রামে ফলদ ৬০০ পেঁপে গাছ কেটে দেয়ার অভিযোগে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সেক্রেটারিসহ সাত-আটজনকে আসামি করে গতকাল শনিবার দর্শনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ ও মামলার বাদি আ: কাদের জানান আমার বাবা মরহুম বিল্লাল হোসেন দেশ স্বাধীনের আগে একই গ্রামের মরহুম শওকত আলির কাছে ৮৭ শতক জমি বর্গা দিয়েছিল। সে থেকে তারা ওই জমিতে চাষাবাদ করে আসছিল। কিন্তু কিছুদিন আগে জানতে পারি যে ওই জমি নিজের বলে শওকত ও তার ছেলেরা ভুয়া কাগজ করেছে। তাই ১০ মাস আগে তাদের বিরুদ্ধে কোর্টে একটি মামলা করি। একপর্যায়ে গত ছয় মাস আগে জমি নিজেদের দখলে নেই এবং পেঁপে বাগান করি।

এদিকে প্রতিপক্ষ ওই জমি পুনরায় দখলে নেয়ার চেষ্টা করে এবং গত শুক্রবার ওয়ার্ড আওয়ামীলীগ সেক্রেটারি মিজানুর রহমান বাবলুর নেতৃত্বে ২০/২৫ জনের একটিদল জমির প্রায় ৪৫ শতক অংশের ৬শ ফলন্ত পেঁপে গাছ কেটে দেয় এবং বাড়িতে হামলা করে ভাঙচুর ও টাকা পয়সা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেন। এছাড়াও পেঁপেগাছ কেটে উল্টো আমাদের ফাঁসানোর চেষ্টা করছে।
সেক্রেটারি মিজানুর রহমান বাবলু জানান আমার বাবা একই গ্রামের মৃত বিল্লাল হোসেনের কাছ থেকে জমি কিনেছিল,যা আমরা চাষ করে আসছি, পেঁপে গাছ তারাই কেটে আমাদের দোষারোপ করছে। দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান উভয়পক্ষের দুটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল