২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

উজিরপুরে জরাজীর্ণ নূরিয়া দাখিল মাদরাসা ভবনে ঝুঁকি নিয়ে পাঠদান

বাহেরঘাট নূরিয়া দাখিল মাদরাসার জরাজীর্ণ ভবন : নয়া দিগন্ত -

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নে অবস্থিত বাহেরঘাট নূরিয়া দাখিল মাদরাসা ভবনের ১২টি শ্রেণীকক্ষে অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় পাঠদান চলছে। ভবনের ছাদের পলেস্তারা খসে পড়েছে। বেরিয়ে গেছে ভেতরের ইট ও মরিচাধরা রড। পিলারেও ফাটল সৃষ্টি হয়েছে। ভবনের পাশে টিনশেড ঘরে ক্লাস নিতে হচ্ছে। টিনশেডের অবস্থাও নাজুক। টিনে মরিচা ঝরে পড়েছে।
বাহেরঘাট নূরিয়া দাখিল মাদরাসার কয়েকজন শিক্ষক বলেন, মাদরাসাটি ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত। বর্তমানে এ প্রতিষ্ঠানে ১৩ জন শিক্ষক ও প্রায় ৩৬৯ জন শিক্ষার্থী রয়েছেন। ১৯৮৫ সালে মাদরাসাটি এমপিওভুক্ত হয়। তখন থেকে মাদরাসা শাখার ১৩ জন শিক্ষক বেতন-ভাতার সরকারি অংশ পাচ্ছেন। শিক্ষকরা জানান, ১৯৯৫ সালে তিন কক্ষের দ্বিতল একটি ভবন নির্মাণ করা হয়। এ ভবনে পার্টিশন দিয়ে আমরা ছয়টি কক্ষ করি। ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের ক্লাস নেয়া হয়। প্রথম থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা টিনশেড ঘরে ক্লাস করছে।
এ বিষয়ে বাহেরঘাট নূরিয়া দাখিল মাদরাসার সুপারিনটেনডেন্ট শাহ আলম বেপারী বলেন, মূল ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কারণে ভয়ে শিক্ষার্থীরা মাদরাসায় আসতে চায় না। ভবনটি সংস্কারের জন্য বা নতুন ভবন নির্মাণের জন্য দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, মাদরাসা ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে জেনে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
দ্রুত সংসদ নির্বাচনের দাবিতে সোনারগাঁওয়ে বিএনপির সমাবেশ আখাউড়ায় পৌনে ৩ কোটি টাকার ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ঈশ্বরগঞ্জে জামায়াতের আলোচনা সভা সংবিধান মেনে ৫ আগস্টের গণঅভ্যুত্থান হয়নি : গোলাম পরওয়ার ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষনের অভিযোগে যুবক গ্রেফতার তোমার যা করা দরকার, করো : নেতানিয়াহুকে ট্রাম্প বাবা-ছেলেকে হত্যার ২৫ বছর পর বিচার পেতে সংবাদ সম্মেলন নোমান-সাজিদের বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো পাকিস্তান নারীর প্রতি সহিংসতা সামজিক ব্যাধি : উপদেষ্টা শারমীন ইসরাইলি হামলার প্রতিশোধ নেয়া ঠিক হবে না ইরানের : ব্রিটিশ প্রধানমন্ত্রী সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সকল