২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

সুন্দরবনের নাংলীতে মাছধরা নিয়ে হামলায় আহত ৫

-

পূর্ব সুন্দরবনের নাংলী টহল ফাঁড়ির নিশানবাড়ীয়া খালে অবৈধভাবে মাছধরা নিয়ে প্রতিপক্ষের হামলায় ৫ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে পূর্ব সুন্দরবনের ধানসাগর ফরেষ্ট স্টেশনের নাংলী টহল ফাঁড়ির আঙিনায় এ ঘটনা ঘটে।
শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন উপজেলার উত্তর রাজাপুর গ্রামের আবুল হোসেন হাওলাদারের ছেলে আজিম ও দক্ষিণ রাজাপুর গ্রামের মজিবুর রহমান কাজীর ছেলে তুহিন কাজী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ধানসাগর স্টেশনের নাংলী টহল ফাঁড়ির অভয়ারণ্যে মাছধরা নিষিদ্ধ নিশানবাড়ীয়া খালে উত্তর রাজাপুর গ্রামের আলী হোসেন ঘরামী, আমির ঘরামী, আবুল ঘরামী ও ধলু বয়াতিসহ তাদের সঙ্গীয় লোকজন বনরক্ষীদের ম্যানেজ করে দীর্ঘদিন ধরে জাল পেতে মাছ ধরে আসছে। বিষয়টি নাংলী ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমানকে জানালে তিনি নিশানবাড়ীয়া খাল থেকে বৃহস্পতিবার বিকেলে ওই জাল উদ্ধার করে নিয়ে আসেন। এতে ক্ষিপ্ত হয়ে আলী হোসেন, ধলু বয়াতিসহ তাদের আরো লোকজন বনরক্ষীদের সামনে আমাদের উপর দা, লাঠি ও হাতুড়ি নিয়ে হামলা করে বেদম মারধর করে। আমরা জীবন বাঁচাতে পাসের খালে ঝাঁপিয়ে পড়ি। গ্রামবাসী আমাদের উদ্ধার করে সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হামলাকারীদের মারধরে গুরুতর আহত তুহিন কাজী, আজিম হাওলাদার, নান্না আকন, হুমায়ূন কবির ও শহীদুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শরণখোলা থানার অফিসার ইনচার্জ মো: শহীদুল্লাহ বলেন, সুন্দরবনের নাংলী এলাকায় মারামারির খবর তিনি লোক মুখে শুনেছেন। কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) রানা দেব বলেন, বিষয়টি তার জানা নেই খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ঈশ্বরগঞ্জে জামায়াতের আলোচনা সভা সংবিধান মেনে ৫ আগস্টের গণঅভ্যুত্থান হয়নি : গোলাম পরওয়ার ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষনের অভিযোগে যুবক গ্রেফতার তোমার যা করা দরকার, করো : নেতানিয়াহুকে ট্রাম্প বাবা-ছেলেকে হত্যার ২৫ বছর পর বিচার পেতে সংবাদ সম্মেলন নোমান-সাজিদের বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো পাকিস্তান নারীর প্রতি সহিংসতা সামজিক ব্যাধি : উপদেষ্টা শারমীন ইসরাইলি হামলার প্রতিশোধ নেয়া ঠিক হবে না ইরানের : ব্রিটিশ প্রধানমন্ত্রী সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইসরাইলি হামলায় ২ ইরানি সৈন্য নিহত কাউখালীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

সকল