১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

নাজিরপুরে ঘুষের টাকা ফেরত দিলেন ২ শিক্ষা অফিসার

-

পিরোজপুরের নাজিরপুর উপজেলার উত্তর লেবুজিলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো: শাহিনুজ্জামান বিদ্যালয়ে অনুপস্থিতির অপরাধে এবং তাকে অন্য বিদ্যালয়ে ডেপুটেশনের জন্য ঘুষ নেয়া ৯০ হাজার টাকা উপজেলার দুই প্রাথমিক শিক্ষা অফিসার ফেরত দিয়েছেন বলে জানা গেছে।
ঘুষ নেয়ার বিষয়টি এ বছরের জুলাই-আগস্টে হলেও সম্প্রতি জানাজানি হয়। পরে নড়েচরে বসে শিক্ষা অফিস। গত ৫ অক্টোবর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহিনুজ্জামানের চাচাতো বোনের বাসায় গিয়ে ঘুষের টাকা ফেরত দিয়ে আসেন বলে জানিয়েছেন ভুক্তভোগী শাহিনুজ্জামানের চাচাতো বোন। ঘুষ নেয়া অভিযুক্ত দুই শিক্ষা অফিসার হলেন- উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার হেনায়ারা খানম এবং সহকারী শিক্ষা অফিসার মামুনুর রহমান।
শাহিনুজ্জামানের চাচাতো বোন জানান, ৫ অক্টোবর সকালে টিও ম্যাডাম আমার বাসায় এসে কান্নাকাটি করে সেই টাকা ফেরত দিয়েছেন
এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক শাহিনুজ্জামান এবং উপজেলা সহকারী শিক্ষা অফিসার মামুনুর রহমানকে তাদের মোবাইলে একাধিক বার ফোন দিয়েও বক্তব্য পাওয়া যায়নি।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার হেনায়ারা খানম জানান, আমি কোনো টাকা নেইনি এবং ফেরত দেইনি। শিক্ষক শাহিনুজ্জামানকে তাহলে কেন অন্য বিদ্যালয়ে ডেপুটেশনে দেয়া হয়েছে জানতে চাইলে তিনি জানান, শাহিনুজ্জামানের আবেদনের ভিত্তিতে তাকে ডেপুটেশন দেয়া হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি জানান, নাজিরপুর উপজেলার ওই দুই শিক্ষা অফিসারের বিরুদ্ধে তদন্ত চলছে। ব্যাংক চেকের মাধ্যমে ঘুষ লেনদেন হয়ছে কিনা তা যাচাই করার জন্য সংশ্লিষ্ট ব্যাংক ম্যানেজারের কাছে তথ্য চাওয়া হয়েছে। অপরাধ প্রমাণিত হলে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement