২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
রাজনৈতিক পটপরিবর্তন

রাজবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১৯ ডিলার লাপাত্তা

-

রাজনৈতিক পট পরিবর্তনের কারণে ডিলাররা গা ঢাকা দেয়ায় রাজবাড়ীর তিন উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে জটিলতার সৃষ্টি হয়েছে। এ নিয়ে বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। চলতি সেপ্টেম্বর মাসের শুরু থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে এ চাল বিতরণের কথা ছিল।
জানা গেছে, জেলার সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ভোক্তাদের মাঝে ন্যায্যমূল্যে খাদ্য-বান্ধব কর্মসূচীর চাল বিতরণের জন্যে ২৯ জন ডিলার রয়েছে। এসব ডিলাররা গত আওয়ামী লীগ সরকারের সময় দলীয় বিবেচনায় নিয়োগ পেয়েছিলেন। গা ঢাকা দেয়া এ সব ডিলাররা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারি। আর তারা পছন্দের দলীয় লোকদের খাদ্যবান্ধব কার্ড দিয়ে চাল বিতরণে ব্যাপক অনিয়ম করেন।
গত পাঁচ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার পতনের পর পরই গা ঢাকা দেন ডিলাররা। ফলে বন্ধ হয়ে যায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ ব্যবস্থা। কয়েকজন ডিলারের মোবাইল ফোনে চেষ্টা করেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে রাজবাড়ী জেলা খাদ্য কর্মকর্তা আবু কাউছার জানান, সদর উপজেলার ১৪টি ইউনিয়নের আটজন, পাংশা উপজেলার ১০ ইউনিয়নের ছয়জন ও কালুখালি উপজেলার আট ইউনিয়নের পাঁচজন ডিলার ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চাল উত্তোলনের জন্য টাকা ট্রেজারি করেননি। ১৯ জন ডিলারের অধীনে আট হাজার ৪০৭ জন ভোক্তা রয়েছেন। ১৫ টাকা কেজি দরে জনপ্রতি ৩০ কেজি করে চাল পেতেন তারা। চলতি সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে সরকারি খাতে টাকা জমা দিয়ে খাদ্যগুদাম থেকে তাদের চাল সরবরাহ নেয়ার কথা ছিল। কিন্তু রাজনৈতিক পট পরিবর্তনের কারণে রাজনীতি সংশ্লিষ্ট এসব ডিলাররা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যান। যার কারণে এইসব উপজেলায় ১৯টি ডিলারের সেন্টারে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ বন্ধ রয়েছে।
তিনি আরো জানান, আর কয়েকদিন অপেক্ষার পরও যদি এসব ডিলাররা চাল বিতরণের ব্যবস্থা না করেন তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে নতুন ডিলার নিয়োগের ব্যবস্থা করা হবে। এ বিষয়ে আজ ২০ সেপ্টেম্বর সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মিটিং করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
হবিগঞ্জের লাখাইয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু কর্মচাঞ্চল্য ফিরেছে আশুলিয়ায়, এখনো বন্ধ ১৬ কারখানা বৈরুতে ইসরাইলি হামলার পর ‘খুবই উদ্বিগ্ন’ জাতিসঙ্ঘ ইসরাইল-হিজবুল্লাহর পাল্টা-পাল্টি হামলা, পূর্ণ মাত্রার যুদ্ধের শঙ্কা নানা বিপর্যয় পেরিয়ে শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন শুরু চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত চাকরির বয়সসীমা বাড়ানোর পক্ষে-বিপক্ষে যত যুক্তি কিয়েভ বেলারুশের বিরুদ্ধে গেলে ‘মারাত্মক পরিণতি’ সম্পর্কে রাশিয়ার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের সীমান্তে অভিবাসী অনুপ্রবেশের হার কমেছে, বলছে হোয়াইট হাউস চেন্নাই টেস্টের নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় বাংলাদেশ রাঙ্গামাটিতে একদিকে সড়ক ও নৌপথ অবরোধ, অন্যদিকে পরিবহণ ধর্মঘট

সকল