০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ১২ শিশু নিহত

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ১২ শিশু নিহত - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় স্কুলগামী একটি মিনিবাসের সাথে অন্য গাড়ির সঙ্ঘর্ষে ১২ শিশু নিহত হয়েছে। বুধবার ভোরে গৌতেং প্রদেশের জোহানেসবার্গে এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মিনিবাসটি শিশুদের নিয়ে স্কুলে যাচ্ছিল। পথিমধ্যে জোহানেসবার্গের কাছে পৌঁছালে অন্য একটি বাসের সাথে ধাক্কা লেগে বাসটিতে আগুন লেগে যায়। এতে চালকসহ ১২ শিশু নিহত হয়। এছাড়া আরো সাতজন শিশু গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শহর থেকে ৭০ কিলোমিটার পশ্চিমে মেরাফং এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এতে মিনিবাসটি পূর্ণরূপে ধ্বংস হয়ে যায়।

গৌতেং প্রদেশের শিক্ষামন্ত্রী মাতোমি চিলোয়ানে বলেছেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। সন্তানদের হারিয়ে ফেলাটা আমাদের সম্প্রদায়ের জন্য ধ্বংসাত্মক আঘাত। আমরা দুর্ঘটনায় নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি।

আফ্রিকা মহাদেশে সবচেয়ে উন্নত সড়ক নেটওয়ার্ক রয়েছে দক্ষিণ আফ্রিকার। তবে সড়কের খারাপ নিরাপত্তা ব্যবস্থারও রেকর্ড আছে দেশটির।

সূত্র : খালিজ টাইমস


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল