১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ১২ শিশু নিহত

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ১২ শিশু নিহত - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় স্কুলগামী একটি মিনিবাসের সাথে অন্য গাড়ির সঙ্ঘর্ষে ১২ শিশু নিহত হয়েছে। বুধবার ভোরে গৌতেং প্রদেশের জোহানেসবার্গে এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মিনিবাসটি শিশুদের নিয়ে স্কুলে যাচ্ছিল। পথিমধ্যে জোহানেসবার্গের কাছে পৌঁছালে অন্য একটি বাসের সাথে ধাক্কা লেগে বাসটিতে আগুন লেগে যায়। এতে চালকসহ ১২ শিশু নিহত হয়। এছাড়া আরো সাতজন শিশু গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শহর থেকে ৭০ কিলোমিটার পশ্চিমে মেরাফং এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এতে মিনিবাসটি পূর্ণরূপে ধ্বংস হয়ে যায়।

গৌতেং প্রদেশের শিক্ষামন্ত্রী মাতোমি চিলোয়ানে বলেছেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। সন্তানদের হারিয়ে ফেলাটা আমাদের সম্প্রদায়ের জন্য ধ্বংসাত্মক আঘাত। আমরা দুর্ঘটনায় নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি।

আফ্রিকা মহাদেশে সবচেয়ে উন্নত সড়ক নেটওয়ার্ক রয়েছে দক্ষিণ আফ্রিকার। তবে সড়কের খারাপ নিরাপত্তা ব্যবস্থারও রেকর্ড আছে দেশটির।

সূত্র : খালিজ টাইমস


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল