১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বাস্থ্যসেবার নতুন মহাপরিচালক নাজমুল হোসেন

অধ্যাপক ডা: মো: নাজমুল হোসেন - ছবি : সংগৃহীত

স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা: রোবেদ আমিনকে সরিয়ে দেয়া হয়েছে। তার স্থলে স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা বিভাগের মহাপরিচালক বিশিষ্ট কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা: মো: নাজমুল হোসেনকে (সুমন) তার দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্যসেবা অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো: আবু রায়হান দোলন স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

পতিত আওয়ামী সরকারের নিয়োগকৃত মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলমকে সরিয়ে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারই অধ্যাপক রোবেদ আমিনকে স্বাস্থ্যসেবা বিভাগের ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়। এর আগে আওয়ামী লীগ সরকারের সময় অধ্যাপক রোবেদ আমিন স্বাস্থ্যসেবা বিভাগের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক ছিলেন।

ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী সরকারের পতন হলে গত ১৮ আগস্ট অধ্যাপক রোবেদ আমিনকে ভারপ্রাপ্ত মহাপরিচালক করা হয়। কিন্তু তার এ নিয়োগের বিরুদ্ধে প্রথম দিন থেকেই আন্দোলন করে আসছিলেন গত ১৬ বছর ধরে নির্যাতিত ও পদোন্নতি বঞ্চিত চিকিৎসকরা। অবশেষে আজ অধ্যাপক রোবেদ আমিনকে সরিয়ে কোথায় দেয়া হয়েছে অথবা তাকে ওএসডি করা হয়েছে কি না তা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, অধ্যাপক নাজমুল হোসেনকে (সুমন) বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারই স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের তথ্যানুসন্ধান মিশনের কাজ শুরু বিদ্যুৎ না নিয়ে দিতে হয়েছে ১ লাখ ৭ হাজার কোটি টাকা পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: পালিত মোদি-হাসিনা জুটি বাংলাদেশে শাসন পরিবর্তন ঠেকাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের সাথে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই : জয়শঙ্কর বাংলাদেশের গণতান্ত্রিক উত্তরণকে সমর্থন দেয়া প্রয়োজন : রিচার্ড ভার্মা ২ মাসের জন্যে নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী ভারতীয় নৌবাহিনীর শীর্ষ বৈঠকে বাংলাদেশ ও চীন পরিস্থিতি প্রাধান্য পাচ্ছে গাজীপুরে বেতনের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ কোনো ষড়যন্ত্রের কাছে ছাত্র-জনতার আত্মত্যাগ ব্যর্থ হতে দেয়া যাবে না সিন্ডিকেটের কব্জায় শিক্ষা প্রশাসন

সকল