১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বাস্থ্যসেবার নতুন মহাপরিচালক নাজমুল হোসেন

অধ্যাপক ডা: মো: নাজমুল হোসেন - ছবি : সংগৃহীত

স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা: রোবেদ আমিনকে সরিয়ে দেয়া হয়েছে। তার স্থলে স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা বিভাগের মহাপরিচালক বিশিষ্ট কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা: মো: নাজমুল হোসেনকে (সুমন) তার দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্যসেবা অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো: আবু রায়হান দোলন স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

পতিত আওয়ামী সরকারের নিয়োগকৃত মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলমকে সরিয়ে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারই অধ্যাপক রোবেদ আমিনকে স্বাস্থ্যসেবা বিভাগের ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়। এর আগে আওয়ামী লীগ সরকারের সময় অধ্যাপক রোবেদ আমিন স্বাস্থ্যসেবা বিভাগের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক ছিলেন।

ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী সরকারের পতন হলে গত ১৮ আগস্ট অধ্যাপক রোবেদ আমিনকে ভারপ্রাপ্ত মহাপরিচালক করা হয়। কিন্তু তার এ নিয়োগের বিরুদ্ধে প্রথম দিন থেকেই আন্দোলন করে আসছিলেন গত ১৬ বছর ধরে নির্যাতিত ও পদোন্নতি বঞ্চিত চিকিৎসকরা। অবশেষে আজ অধ্যাপক রোবেদ আমিনকে সরিয়ে কোথায় দেয়া হয়েছে অথবা তাকে ওএসডি করা হয়েছে কি না তা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, অধ্যাপক নাজমুল হোসেনকে (সুমন) বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারই স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেয়।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইল কি হামাসকে ধ্বংস করতে পারে? রাঙ্গাবালীতে ভোক্তা ঠকানোর দায়ে ৯ জনকে অর্থদণ্ড ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ

সকল