২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

চা বোর্ডে নতুন চেয়ারম্যান মেজর জেনারেল সরওয়ার হোসেন

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন মেজর জেনারেল শেখ মো: সরওয়ার হোসেন।

যোগদানের পর বৃহস্পতিবার (২৪ অক্টোবর) তিনি বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহা. সেলিম উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় উন্নয়ন পরিকল্পনা ও সার্বিক বিষয় নিয়ে বাণিজ্য সচিবের সাথে আলোচনা করেন চা বোর্ডের চেয়ারম্যান মো: সরওয়ার হোসেন। বাণিজ্য সচিব এ সময় তাকে কর্মক্ষেত্রে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, মেজর জেনারেল শেখ মো: সরওয়ার হোসেন ১০ জানুয়ারি ১৯৭২ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ২০ ডিসেম্বর ১৯৯১ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে ২৫তম দীর্ঘমেয়াদি কোর্সের সাথে পদাতিক কোরে কমিশন লাভ করেন। সুদীর্ঘ পেশাগত জীবনে তিনি কমান্ড, স্টাফ এবং প্রশিক্ষক হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।

মেজর জেনারেল শেখ মো: সরওয়ার স্টাফ অফিসার হিসেবে ব্যানব্যাট-১/১৪ এর অ্যাডজুটেন্ট, ৬৫ পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর, ৫৬ই বেঙ্গলের উপঅধিনায়ক ও অধিনায়ক এবং সেনা সদর দফতরের এম এস শাখায় সহকারী এমএসের দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্ট প্রশিক্ষণ ব্যাটালিয়নের কমান্ডার, সদর দপ্তর ৪৪ পদাতিক ব্রিগেড এবং সদর দফতর ৭১ মেকানাইজড ব্রিগেডের কমান্ডার, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের পরিচালক, আর্মি সিকিউরিটি ইউনিট ও স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকসের কমান্ড্যান্ট এবং সদর দফতর লজিস্টিক এরিয়া ও সদর দফতর ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement