১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা - সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের স্মরণে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সারা দেশে শহীদি মার্চ কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে টিএসসিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

সারজিস আলম বলেন, ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের স্মরণে বৃহস্পতিবার সারা দেশে শহীদি মার্চ পালন করা হবে। বিকেল ৩টায় রাজু ভাস্কর্য থেকে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচি শুরু হবে।

তিনি আরো জানান, মার্চ কর্মসূচি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে নীলক্ষেত, সাইন্সল্যাব, কলাবাগান হয়ে মানিক মিয়া এভিনিউ যাবে। এরপর বিজয় সরণি, ফার্মগেট হয়ে কাওরান বাজার, শাহবাগ হয়ে পুনরায় রাজু ভাস্কর্যে এসে শেষ হবে।

তিনি বলেন, ‘আগামীকাল দেশের প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে মহানগরের প্রতিটি সেক্টরে শহীদ ভাইদের স্মৃতিকে নিজের মধ্যে ধারণে করে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের স্মরণে করে শহীদী মার্চ করতে চাই।’

যারা তাদের সন্তান কিংবা ভাই-বোন হারিয়েছেন, তাদেরকেও এই মার্চে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

সারজিস বলেন, ‘আমরা আপনাদের ভার বহন করতে চাই।’

গত ৫ আগস্ট যেভাবে জীবনের ঝুঁকি নিয়ে ‘আবাবিল পাখির মতো লাখ লাখ মানুষ রাস্তায় নেমে এসে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটায়’, ঠিক সেভাবেই আগামীকালের কর্মসূচি বাস্তবায়নে সর্বস্তরের মানুষের ‘স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ’ চান তিনি।


আরো সংবাদ



premium cement
ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ পাকিস্তান-বাংলাদেশ সম্পর্কোন্নয়ন প্রচেষ্টায় নজর ভারতের এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রিতে নিষেধাজ্ঞা চেয়ে রিট নাটোরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে যুবদল নেতাসহ গ্রেফতার ৬ বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’ ভিসা সমস্যার সমাধানে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা মার্চেন্ট শিপিং ফেডারেশনের

সকল