১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বন্যায় ঢাকা থেকে সিলেট-চট্টগ্রামে ট্রেন চলাচল বন্ধ

বন্যায় ঢাকা থেকে সিলেট-চট্টগ্রামে ট্রেন চলাচল বন্ধ - সংগৃহীত

পাহাড়ি ঢল ও টানা বর্ষণে ফেনীতে রেললাইন তলিয়ে যাওয়ায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে পূর্বাঞ্চলে চট্টগ্রাম-ঢাকা-সিলেট-চাঁদপুরসহ অন্যান্য গন্তব্যের মধ্যে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

চট্টগ্রাম স্টেশন থেকে বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস এবং সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ছেড়ে গিয়েছিল। কিন্তু ট্রেনগুলো গন্তব্যে যেতে পারেননি।

রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ফেনী থেকে ফাজিলপুর পর্যন্ত রেললাইন পানিতে ডুবে গেছে। অনেক জায়গায় রেলসেতুর ওপর দিয়ে পানি চলাচল করছে। আর বন্যায় কুমিল্লায় রেললাইন উপড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ফেনী স্টেশনে বন্যার পানি জমে রয়েছে।

এদিকে দুপুর ১২টা পর্যন্ত বন্দরনগরী থেকে ছেড়ে যাওয়া দুটি ট্রেন ফেনীর কাছাকাছি থেকে আবার চট্টগ্রামে ফিরিয়ে আনতে বাধ্য হয়েছে রেলওয়ে।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এক প্রতিবেদনে ৬ জেলার তথ্য দিয়ে বলেছে, আকস্মিক বন্যায় মোট ১ লাখ ৮৯ হজার ৬৬৩টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ১৭ লাখ ৯৬ হাহার ২৪৮ জন।

প্রতিবেদনে জানানো হয়, আবহাওয়া সংস্থাগুলোর তথ্য অনুযায়ী-আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীগুলোর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। বন্যা আক্রান্ত জেলাগুলোর ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement