১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হত্যাচেষ্টার আতঙ্ক কাটিয়ে নির্বাচনী প্রচারণায় ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প - ফাইল ছবি

ডোনাল্ড ট্রাম্পের ওপর ফ্লোরিডায় গল্ফ কোর্সে তার দৃশ্যত এক হত্যাচেষ্টা ব্যর্থ হওয়ার দু'দিন পর মঙ্গলবার আবারো প্রচারণার সূচনা করতে মিশিগানে গেছেন তিনি।

তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসও প্রচারণা চালাতে ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ব্ল্যাক জার্নালিস্ট (এনএবিজে) এর সাথে এক সাক্ষাৎকার দিতে গুরুত্বপূর্ণ নির্বাচনী রণক্ষেত্র পেনসিলভানিয়া রাজ্যে যাচ্ছেন। ওই ইভেন্ট ও মঙ্গলবার প্রচারিত হতে যাওয়া সোমবার রেকর্ড করা হিস্পানিক মিডিয়ার সাথে আরেক সাক্ষাৎকারে হ্যারিস প্রথমবারের মতো দৃশ্যত ট্রাম্পের জীবনের উপর হত্যাচেষ্টার প্রতি তার ব্যক্তিগত প্রতিক্রিয়া প্রকাশ করার সুযোগ পাবেন।

রোববার ফ্লোরিডায় তার গল্ফ কোর্সে রিপাবলিকান মনোনীত প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর হামলা প্রচেষ্টায় এক বন্দুকধারীকে সনাক্ত করার পর সিক্রেট সার্ভিস তাকে দূরে সরিয়ে দেয়। কয়েক মাসের মধ্যে এটি ছিল ট্রাম্পের ওপর দ্বিতীয় হত্যাচেষ্টা।
নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন , তারা বিশ্বাস করেন যে সন্দেহভাজন একাই এ হত্যা প্রচেষ্টা চালিয়েছে। তবে ট্রাম্প এ সম্পর্কে হ্যারিস এবং প্রেসিডেন্ট বাইডেনের বক্তব্যে গণতন্ত্র বিপন্নের প্রচেষ্টা বলে যে উল্লেখ করা হয়েছে, তার প্রতিক্রিয়ায় বলেছেন, তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় হেরে যাওয়ার ভীতিই এর কারণ এবং সেজন্য তিনি তাদেরকে দোষারোপ করেন।

ট্রাম্প এই ঘটনায় রাজনীতির রং চড়িয়ে তার নির্বচনী প্রচারাভিযানে কমলা হ্যারিসকে ‘অশুভ’ ও উগ্রবাদী অভিহিত করে বলেছেন, তিনি আমেরিকাকে একটি ‘ব্যর্থ দেশে’ পরিণত করার প্রচেষ্টা চালাচ্ছেন।

প্রেসিডেন্ট নির্বাচনের মাস-দেড়েক আগে মার্কিন রাজনীতিতে এ ঘটনা উত্তেজনার মাত্রাকে খানিকটা উসকে দিয়েছে।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহু ও তার প্রতিরক্ষা মন্ত্রীকে হত্যা করতে গোয়েন্দা নিয়োগ ইরানের বিশ্বসেরা গবেষকের তালিকায় বাকৃবির ১০ গবেষক আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ পিটিয়ে মারার ঘটনায় হত্যা মামলা দায়ের করেছে ঢাবি প্রশাসন ভারতে জাতীয় পতাকায় কালেমা লেখায় ক্ষুব্ধ হিন্দু পরিষদ জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট ভারতকে চেপে ধরেছে বাংলাদেশ, নেই ৬ উইকেট সংগঠন ও এলাকাবাসী চাইলে নির্বাচন করব : নিজামীপুত্র মোমেন সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান কারাগারে, গার্মেন্টসকর্মী হত্যা মামলায় গ্রেফতার ইসরাইল কি হামাসকে ধ্বংস করতে পারে?

সকল